ঢাকা,  শনিবার
১৮ মে ২০২৪

The Daily Messenger

মানব পাচার মামলায় নৃত্যশিল্পী ইভানের বিরুদ্ধে প্রতিবেদন ২৩ মে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০৭, ৫ মে ২০২৪

মানব পাচার মামলায় নৃত্যশিল্পী ইভানের বিরুদ্ধে প্রতিবেদন ২৩ মে

নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ। ফাইল ছবি

মানবপাচার আইনে করা মামলায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগসহ অন্যদের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৩ মে।

রোববার ( মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান এই তারিখ ধার্য করেন। রোববার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির উপপরিদর্শক (এসআই) মো. কামরুজ্জামান প্রতিবেদন দাখিল করতে পারেননি বলে আদালত নতুন তারিখ নির্ধারণ করেন।

আদালতের নারী শিশু নির্যাতন দমন সেলের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই তাহমিনা হক বিষয়টি নিশ্চিত করেন।

২০২০ সালের জুলাই গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মানব পাচারকারী আজম খানসহ নয়জনের বিরুদ্ধে মানবপাচার আইনে লালবাগ থানায় একটি মামলা করেন সিআইডির সহকারী পুলিশ সুপার মৃনাল কান্তি শাহ। মামলার আসামিরা হলেন-আলামিন হোসেন ওরফে ডায়মন্ড, স্বপন হোসেন, আজম খান, নাজিম, এরশাদ নির্মল দাস, আলমগীর, আমান শুভ। মামলায় অজ্ঞাতনামা মানব পাচারকারীদের কথা উল্লেখ করা হয়।

দুবাই পুলিশের দেওয়া তথ্যের ভিত্তিতে মানবপাচারকারী চক্রের মূলহোতা আজম খান তার চার সহযোগীকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের দেওয়া তথ্যে নৃত্যশিল্পী ইভানকে ২০২০ সালের ১১ সেপ্টেম্বর রাতে রাজধানীর নিকেতন থেকে গ্রেপ্তার করা হয়। এরপর একই বছরের ১৫ সেপ্টেম্বর ইভানকে সাত দিনের রিমান্ডে নেওয়া হয়। পরে তিনি মামলায় জামিন পান।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা দুবাইয়ের হোটেল ড্যান্স বারে মেয়েদের যৌনকাজে বাধ্য করতেন। তাদের প্রতিনিধিরা দেশের বিভিন্ন নাচের ক্লাব বা সংগঠন থেকে কাজ দেওয়ার নামে মেয়েদের দুবাই পাঠাতো।

মামলায় গ্রেপ্তার তিনজন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে মানব পাচারের ঘটনা বর্ণনা করেন। তাদের স্বীকারোক্তিতেই ইভানের নাম উঠে আসে।

ধ্যাততেরিকিসিনেমায় নৃত্য পরিচালনার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান ইভান শাহরিয়ার সোহাগ। তিনি ড্যান্স ট্রুপ নামে একটি ড্যান্স কোম্পানি পরিচালনা করেন। বিভিন্ন করপোরেট অনুষ্ঠানে পারফর্ম করে তার দল।

মেসেঞ্জার/হাওলাদার

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768