ঢাকা,  বৃহস্পতিবার
০৯ মে ২০২৪

The Daily Messenger

এখন আওয়ামী লীগ পাকিস্তানের প্রশংসায় গদগদ : রিজভী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১৫, ২৭ এপ্রিল ২০২৪

এখন আওয়ামী লীগ পাকিস্তানের প্রশংসায় গদগদ : রিজভী

ছবি: মেসেঞ্জার

ওবায়দুল কাদেরর সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, মুখে মুখে তারা পাকিস্তানের বিরোধীতা করে । গত কয়েকদিন আগে তাদের উন্নয়ন নিয়ে পাকিস্তান কথা বলায় তাদের সাহেব বলছেন পাকিস্তান তাদের উন্নয়ন দেখলেও বিএনপি দেখেনা। এখন তারা পাকিস্তানের প্রশংসায় গদগদ। তিনি বলেন এক দেশ আরেক দেশের প্রশংসা করে এটাতো রীতি। আসলে ওবায়দুল সাহেবরা দ্বিচারিতা নীতি অবলম্বন করেছেন।

শনিবার (২৭ এপ্রিল) সারাদেশে চলমান তীব্র দাবদাহে অতিষ্ঠ নগরীর পথচারীদের মাঝে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র পক্ষ থেকে মিরপুরে খাবার পানি, স্যালাইন বিতরণের ৭দিনব্যাপি কর্মসূচী উদ্ভোধনকালে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত আহবায়ক ডা. ফরহাদ হালিম ডোনার পরিচালনা করেন সদস্য সচিব আমিনুল হক। আরও বকক্তব্য্র রাখেন কেন্দ্রীয় নেতা তাবিদ আউয়াল, মাহমুদুর রহমান সুমন, আনোয়ারুজ্জামান আনোয়ার,মোস্তফা জামান, আতাউর রহমান চেয়ারম্যান, মোস্তাফিজুর রহমান সেগুন, আব্দুর রাজ্জাক প্রমুখ।
তিনি বলেন, ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজীতে বাংলাদেশ এখন মৃত্যু উপত্যকা। অপরিকল্পিত নগরায়নের জন্য গাছপালা বনজঙ্গল উজার করে, নদী নালা খাল বিল ভরাট করে এবং তাপবিদ্যুত ও কয়লা বিদ্যুত কেন্দ্র স্থাপন করে মানুষের জীবনকে সংকটে ফেলে দিয়েছে সরকার।বাংলাদেশকে এখন গ্যাস চেম্বারে পরিণত করা হয়েছে।

প্রধানমন্ত্রীর কঠোর সমালোচনা করে রিজভী বলেন প্রধানমন্ত্রী গতকাল বলেছেন তাঁর বাবা মরহুম শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন করতে হবে। তিনি বলেন শেথ মুজিবুর রহমানের আদর্শতো ছিল বাকশাল, যেখানে গনতন্ত্র থাকবে না, মানুষের মতপ্রকাশের স্বাধীনতা থাকবে না। সেদিনতো  ৪টি পত্রিকা রেখে সব পত্রিকা বন্ধ করে দেওয়া হয়েছিল। সাংবাদিকরা বেকার হয়ে বায়তুল মোকাররমে ফল বিক্রি করতেন। তিনি বলেন বিগত ১৭ থেকে ১৮ বছরে প্রধানমন্ত্রী দেশে ভয়ংকর বাকশাল কায়েম করেছেন। বিপদজ্জনক বাকশাল কায়েম করেছেন। আজকে দেশ থেকে গণতন্ত্রকে হরণ করা হয়েছে, মানুষের অধিকার হরণ করা হয়েছে। একারণে মানুষ এখন আর ভোট দিতে পারে না। সংসদকে পরিণত করা হয়েছে এন্টারটেইনমেন্ট হাউজে।সত্য বললেই জেলে পুড়ে দেওয়া হয়। স্বাধীনতার ৫২ বছর পরও ভোটের অধিকারের কথা বলতে গিয়ে আমার ভাইদের জীবন দিতে হচ্ছে। দুর্নীতি আর লুটপাটরে মাধ্যমে দেশটাকে উজার করে দেওয়া হয়েছে। সারাদেশকে বানানো হয়েছে লীগময়।  তিনি বলেন, এত গুম, এত নির্যাতন, এত নিপীড়ন তারপরও মানুষের কণ্ঠকে স্তব্ধ করা যায়নি। মানুষের আন্দোলনকে দমানো যায়নি।

তিনি বলেন, সকল দুর্যোগে বিএনপি নেতৃবৃন্দ দেশবাসীর পাশে আছে।

মেসেঞ্জার/ফামিমা

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700