ঢাকা,  শুক্রবার
১৭ মে ২০২৪

The Daily Messenger

মে দিবসে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি

২০ হাজার নেতাকর্মী উপস্থিতির টার্গেট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২৩, ৩০ এপ্রিল ২০২৪

মে দিবসে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি

ফাইল ছবি

মে দিবস উপলক্ষে আগামীকাল নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি। মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকালে দলের যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ সমাবেশে ২০ হাজার নেতাকর্মী উপস্থিতির লক্ষ্য রয়েছে দলটির।

তিনি জানান, বিকাল ৩টায় নয়াপল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হবে। জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে অনুমতি চাওয়া হয়েছে। সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতারা শ্রমিক নেতারা উপস্থিত থাকবেন।

বিএনপির নির্ভরযোগ্য সূত্রগুলো বলছে, ঢাকায় অন্তত ২০ হাজার নেতাকর্মী উপস্থিতির টার্গেট নিয়েছে দলটি। এজন্য গত দুই সপ্তাহ ঢাকার দুই মহানগর ঢাকা বিভাগের জেলাগুলোকে নিয়ে দফায় দফায় প্রস্তুতি বৈঠক করেছে দলটি। গরমের দহন তীব্র থাকায় দুই থেকে আড়াই ঘণ্টার মধ্যে সমাবেশের সকল আয়োজন শেষ করার পরিকল্পনা নেওয়া হয়েছে। দীর্ঘ সময় ক্ষমতাসীন দলের হামলা মামালায় দলীয় নেতাকর্মীদের নির্যাতন আটক এবং শ্রমিকরা যেভাবে বঞ্জিত হচ্ছে তার একটি তালিকা তুলে ধরারও চিন্তা রয়েছে গবেষণা সেলের পক্ষ থেকে।

বিষয়ে রিজভী বলেন, মহান মে দিবস উপলক্ষ্যে আগামীকাল বিকাল ৩টায় নয়াপল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য শ্রমিক ্যালি নয়াপল্টন থেকে শুরু হয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হবে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে অনুমতি চাওয়া হয়েছে। তীব্র তাপপ্রবাহ উপেক্ষা করেই নয়াপল্টনে বিপুল জনসমাগম হবে আশা করছি।

তিনি আরও বলেন, স্বৈরাচারী কায়দায় দেশ পরিচালনা করছে সরকার। বিএনপি নেতাদের কারাগারে পাঠানো আদালতের রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অভিযোগ করে বলেন, গত ২৮ অক্টোবর আন্দোলনের সময় কারাবন্দি শ্রমিক দল নেতা ফজলুর রহমান কাজলকে হাতে হ্যান্ডকাফ, পায়ে ডান্ডাবেড়ি পরা অবস্থায় হাসপাতালের বারান্দার ফ্লোরে বিনা চিকিৎসায় হত্যা করা হয়েছে। মজুরি বৃদ্ধির আন্দোলনে চারজন গার্মেন্টস শ্রমিক আঞ্জুয়ারা খাতুন, রাসেল হাওলাদার, জালাল উদ্দিন মো. ইমরানকে আওয়ামী সন্ত্রাসী পুলিশ গুলি করে হত্যা করেছে।

মেসেঞ্জার/হাওলাদার

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770