ঢাকা,  শুক্রবার
১৭ মে ২০২৪

The Daily Messenger

এবি পার্টির ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪৫, ২ মে ২০২৪

আপডেট: ২২:৫৪, ২ মে ২০২৪

এবি পার্টির ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ছবি : ডেইলি মেসেঞ্জার

আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী আজ বৃহস্পতিবার (২ এপ্রিল)। এই উপলক্ষে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে দেশের শীর্ষস্থানীয় রাজনৈতিক ও দেশবরেণ্য বুদ্ধিজীবীদের শুভেচ্ছা সম্মিলন ও মতবিনিময়ের আয়োজন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে শুভেচ্ছা জানান বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, গণঅধিকার পরিষদের আহ্বায়ক মিয়া মশিউজ্জামান, সদস্যসচিব ফারুক হাসান, ১২দলীয় জোটের সমন্বয়ক ও এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বাহাদুরপুরের পীর সাহেব হাফেজ হানজালা, জাতীয় পার্টির মহাসচিব ও সাবেক এমপি আহসান হাবীব লিংকন, জাগপার সিনিয়র সহ সভাপতি রাশেদ প্রধান, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রেজাউল করিম ভুইয়া, বিএনপির সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, গণদলের সভাপতি গোলাম মওলা চৌধুরী, জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ড. ফরিদুজ্জামান ফরহাদ, সাবেক সেনাকর্মকর্তা কর্নেল (অব.) দিদারুল আলম, ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য আশরাফ আলী আকন, গণফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা,  ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর মাহবুব হোসেন, জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, বিএনপির অন্যতম উপদেষ্টা, সাবেক সচিব ইসমাঈল জবিউল্লাহ, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাৎ, এনডিএমের সহ সভাপতি ফারুকুজ্জামান চৌধুরী, নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা একেএম আশরাফুল হক, বিশিষ্ট ব্লগার মাহবুব মোর্শেদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বিজনকান্তি সরকার, বাংলাদেশ মুসলিম লীগের সাবেক মহাসচিব আতিকুল ইসলাম, হেফাজতে ইসলামের নায়েবে আমির মাওলানা আব্দুর রব ইউসুফী, জমিয়তে ওলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, জনতার অধিকার পার্টির চেয়ারম্যান তরিকুল ইসলাম, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, প্রকৌশলী আলমগীর হোসেন । অতিথিদের স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম আহবায়ক প্রফেসর ডাঃ মেজর (অবঃ) আব্দুল ওহাব মিনার ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম।

এবি পার্টিকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, একটি নতুন রাজনৈতিক দল হিসেবে এবি পার্টি দেশে আলোচনার জন্ম দিতে পেরেছে। করোনা মহামারীর মতো কঠিন সময়ে এই রাজনৈতিক দল গঠন করার পর কাজের মাধ্যমে তারা আজ এই পর্যায়ে। এই অবৈধ সরকারের বিরুদ্ধে সকল আন্দোলন সংগ্রামে এবি পার্টি ছিলো। আগামীর সকল আন্দোলনে এবি গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে এবি পার্টির ভুমিকা উল্লেখ করে মাহমুদুর রহমান মান্না বলেন, আন্দোলনের মাঠে থেকে এবি পার্টি প্রমাণ করেছে তারা জনগণের অধিকার আদায়ে সব সময়ই অগ্রনী ভুমিকা রাখবে। তিনি প্রধানমন্ত্রীর বক্তব্য উল্লেখ করে বলেন, উনি প্রশ্ন করেন ক্ষমতা কাকে দিবো। আমরা বলি আগে একটি নিরপেক্ষ নির্বাচন দিন। জনগনই ঠিক করবে ক্ষমতা কাকে দিবে।

প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে কমরেড সাইফুল হক বলেন, এবি পার্টি নিয়ে নানা কথা আমরা শুনেছি। কিন্তু তাদের সাথে কথা বলে, একসাথে মাঠে আন্দোলন করে আমরা নিশ্চিত হয়েছি তারা জনগণের জন্য কাজ করছে। তাদেরকে আমরা সব সময় মাঠে পেয়েছি। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জবর দখল করে ক্ষমতায় বসে আছে। আমরা একসাথে আন্দোলন সংগ্রামের মাধ্যমে জবর দখল হঠিয়ে আবার জনগণের অধিকার ফিরিয়ে আনবো।

সভাপতির বক্তব্যে সোলায়মান চৌধুরী বলেন, আমার বাংলাদেশ পার্টি কোন ব্যক্তির পার্টি নয়। এটি একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। আমরা নিজেদের পার্টিতে গণতন্ত্র প্রতিষ্ঠা করার সাথে সাথে দেশের গণতন্ত্র রক্ষার আন্দোলনকে এগিয়ে নিয়ে যাবো। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন; সকল গণতান্ত্রিক শক্তি ঐক্যবদ্ধ হবে এবং শীঘ্রই স্বৈরতান্ত্রিক সরকারের পতন ঘটবে ইনশাআল্লাহ।

তিনি প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত হয়ে শুভেচ্ছা জানাতে আসা সকল জাতীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও বুদ্ধিজীবীকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মেসেঞ্জার/হাওলাদার

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770