ঢাকা,  বৃহস্পতিবার
০৯ মে ২০২৪

The Daily Messenger

ঘানার বিপক্ষে ম্যাচের আগে রোনাল্ডোর জন্য বড় দুঃসংবাদ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:৪৯, ২৪ নভেম্বর ২০২২

আপডেট: ১২:৪৯, ২৪ নভেম্বর ২০২২

ঘানার বিপক্ষে ম্যাচের আগে রোনাল্ডোর জন্য বড় দুঃসংবাদ

পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো সবসময় যেন খবরের শিরোনাম হতে ভালোবাসেন। মাঠের বাইরের নেতিবাচক সব কাণ্ডের জন্য এবার শিরোনাম হয়েছেন তিনি। পুরনো এক অনাকাঙ্ক্ষিত ঘটনার কারণে দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন পর্তুগিজ তারকা।

গত মৌসুমে প্রিমিয়ার লিগে এভারটনের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেড ১-০ গোলে হারার পর এক দর্শকের ফোন ভেঙে দিয়ে সমালোচনার মুখে পড়েন রোনাল্ডো।ওই ম্যাচের পর সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যায়, পায়ে চোট নিয়ে মাঠ থেকে বেরিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে টানেলে ঢোকার ঠিক আগে হাত বাড়িয়ে কিছু একটায় সজোরে চাপড় দেন রোনাল্ডো।

প্রত্যক্ষদর্শীদের বরাতে সংবাদমাধ্যমে তখন বলা হয়েছিল, তার আঘাতে এক দর্শকের ফোন আছড়ে পড়ে মাটিতে।ওই ঘটনার তদন্তের দীর্ঘ প্রক্রিয়া শেষে বুধবার রোনাল্ডোকে শাস্তি দেয় ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন। ৩৭ বছর বয়সি ফরোয়ার্ডকে ৫০ হাজার পাউন্ড জরিমানাও করা হয়।

সম্প্রতি ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকপক্ষ এবং কোচ এরিক টেন হাগ সম্পর্কে অনেক আপত্তিকর মন্তব্য করে সমালোচনার মুখে পড়েন রোনাল্ডো। তারই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার ‘পারস্পরিক সমঝোতার’ ভিত্তিতে তার সঙ্গে চুক্তি বাতিল করে ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি।বর্তমান বিশ্বকাপ খেলতে জাতীয় দলের সঙ্গে কাতারে আছেন রোনাল্ডো। এই নিষেধাজ্ঞা অবশ্য তার বিশ্বকাপ মিশনে কোনো প্রভাব ফেলবে না।

রোনাল্ডোর নেতৃত্বেই বৃহস্পতিবার ঘানার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে পর্তুগালের।রোনাল্ডো দুই ম্যাচ নিষেধাজ্ঞার শাস্তি কার্যকর হবে ঘরোয়া ক্লাব ফুটবলে, ইংল্যান্ড কিংবা অন্য যে কোনো দেশে। চ্যাম্পিয়নস লিগ বা মহাদেশীয় ক্লাব ফুটবলেও এটি কোনো প্রভাব ফেলবে না।

ডেইলি মেসেঞ্জার/এএইচএস

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700