ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

মৌসুম শেষে ঘরের ক্লাব ফ্লুমিনেন্সে ফিরছেন থিয়াগো সিলভা

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১৯:৫৮, ৮ মে ২০২৪

মৌসুম শেষে ঘরের ক্লাব ফ্লুমিনেন্সে ফিরছেন থিয়াগো সিলভা

ছবি : সংগৃহীত

মৌসুমের শেষে চেলসির সাথে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর ঘরের ক্লাব ফ্লুমিনেন্সে ফিরছেন  ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা। এ সম্পর্কে ৩৯ বছর বয়সী থিয়াগো এক্সে একটি ভিডিও বার্তায় বলেছেন, ‘আমি ঘরে ফিরছি।’ এসময় তাকে শৈশবের ক্লাব ফ্লুমিনেন্সের একটি জার্সি পরিহিত অবস্থায় দেখা গেছে।

দুই বছরের চুক্তিতে কোপা লিবারেটেডর্স চ্যাম্পিয়ন ফ্লুমিনেন্সে যোগ দিচ্ছেন সিলভা। আগামী ১ জুলাই রেজিষ্ট্রেশন ট্রান্সফার সম্পন্ন হবার আগ পর্যন্ত ফ্লুমিনেন্সের সাথে অনুশীলন করার অনুমতি চেলসি তাকে দিয়েছে।

এ বিষয়ে ব্রাজিলিয়ান কলাবটি এক্সে লিখেছে, ‘থিয়াগো সবসময়ই চেলসির অধীনে খেলতে চেয়েছে। সে সত্যিকারের একজন ব্লু লিজেন্ড। আমাদের চ্যাম্পিয়নকে যে ভালবাসা তোমরা দিয়েছো তার জন্য তোমাদের ধন্যবাদ। এখন তার ঘরে ফিরে আসার পালা, রিও তার  অপেক্ষায় আছে।’

ফ্লুমিনেন্সের ইয়ুথ একাডেমিতে প্রথম যোগ দিয়েছিলেন সিলভা। কিন্তু কয়েকদিনের মধ্যেই মূল দলে খেলার যোগ্যতা অর্জণ করেন। ২০০৬ সালে ক্লাবে ফিরে কোপা ডো ব্রাজিল জয় করেন।

২০০৯ সালে ইতালিয়ান সিরি-এ জায়ান্ট এসি মিলানে যোগ দেন। ইউরোপীয়ান ক্যারিয়ারে সিলভা মিলান ও পিএসজির হয়ে দুটি লিগ শিরোপা ছাড়াও ২০২১ সালে চেলসির হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেছেন।

ব্রাজিলের জাতীয় দলের জার্সি গায়ে ১১৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, ২০১৯ সালে জিতেছেন কোপা আমেরিকা। চেলসি তাদের ক্লাবের ওয়েবসাইটে সাবেক এই ব্রাজিলিয়ান অধিনায়াকের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেছে, ‘ব্লুজ সমর্থকদের সাথে তার বন্ধনটা আজীবন টিকে থাকবে।

 ২০২২/২৩ মৌসুমে ক্লাবের বর্ষসেরা খেলোয়াড় হিসেবে তিনি বিবেচিত হয়েছিলেন। থিয়াগোর জন্য চেলসির দরজা সবসময়ই খোলা থাকবে।’

মেসেঞ্জার/তারেক

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768