ঢাকা,  শুক্রবার
১৭ মে ২০২৪

The Daily Messenger

টি ২০ বিশ্বকাপে ইংল্যান্ডের দল ঘোষণা, ফিরলেন আর্চার

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১৬:৩৬, ৩০ এপ্রিল ২০২৪

টি ২০ বিশ্বকাপে ইংল্যান্ডের দল ঘোষণা, ফিরলেন আর্চার

ছবি : সংগৃহীত

(১ মে) মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আইসিসির কাছে চূড়ান্ত দলের তালিকা পাঠাতে হবে প্রতিযোগী দেশগুলোকে। ইতোমধ্যে কয়েকটি দেশ দল ঘোষনা করে ফেলেছে।

এবার বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডও (ইসিবি)। যদিও তারা এটিকে প্রাথমিক স্কোয়াড বলে উল্লেখ করেছে। দীর্ঘদিন পর ইংলিশ স্কোয়াডে ফিরেছেন তারকা পেসার জোফরা আর্চার। 

একইসঙ্গে বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ পেস অলরাউন্ডার ক্রিস জর্ডানও। এর আগে সর্বশেষ ২০২৩ সালের সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ৮৮টি টি-টোয়েন্টি খেলা এই ক্রিকেটার।

আর্চার সর্বশেষ জাতীয় দলে ছিলেন এক বছর আগে। গত বছরের মার্চে ইংল্যান্ডের বাংলাদেশ সফরের দলে তিনি সবশেষ খেলেছিলেন। এরপর কনুইয়ের চোটের কারণে ওয়ানডে বিশ্বকাপও খেলতে পারেননি আর্চার।

এছাড়া বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন এখনও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক না হওয়া বাঁ-হাতি স্পিনার টম হার্টলি।

গত বছরের সেপ্টেম্বরে ওয়ানডে দিয়ে প্রথম জাতীয় দলে তার অভিষেক হয়। এরপর চলতি বছরের জানুয়ারিতে ভারতের মাটিতে হওয়া টেস্ট সিরিজে প্রথম ইংল্যান্ডের ক্যাপ মাথায় তোলেন হার্টলি। যেখানে তিনি ৫ ম্যাচ খেলে ২২ উইকেট শিকার করেন।

আগামী (১ জুন) থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। (৪ জুন) ইংল্যান্ড বার্বাডোজের কেনসিংটন ওভালে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মোকবিলা করবে।

প্রথমবারের মতো এই বিশ্বকাপে খেলার জন্য ইংলিশ দলে ডাক পেয়েছেন উইল জ্যাকস। বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার বেশিরভাগ ক্রিকেটারই খেলছেন চলতি আইপিএলে। সেখান থেকে দেশে ফেরার পর তারা ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে। ২২ মে থেকে শুরু হবে এই সিরিজ।

জর্ডান ডাক পেয়েছেন মূলত ক্রিস ওকস ইনজুরিতে ছিটকে যাওয়ায়। জস বাটলারের নেতৃত্বাধীন দলটি টি-টোয়েন্টি বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন।

সর্বশেষ ২০২২ আসরে তারা পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছিল। ওই জয়ে দারুণ ভূমিকা রাখা বেন স্টোকস আগেই নিজেকে বিশ্বকাপ থেকে সরিয়ে নিয়েছিলেন। এবার ওকসও ছিটকে যাওয়ায় আগের আসরের বড় দুই তারকাকে পাচ্ছে না ইংলিশরা।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড :

জস বাটলার (অধিনায়ক), ফিল সল্ট, উইল জ্যাকস, জনি বেয়ারস্টো, বেন ডাকেট, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, মঈন আলি (সহ-অধিনায়ক), স্যাম কারান, ক্রিস জর্ডান, টম হার্টলি, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড, রিচ টপলি।

মেসেঞ্জার/তারেক

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770