ঢাকা,  শনিবার
১৮ মে ২০২৪

The Daily Messenger

প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড় ফোডেন

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১৯:০৪, ৪ মে ২০২৪

প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড় ফোডেন

ছবি : সংগৃহীত

ইংলিশ ফুটবল রাইটার্স এসোসিয়েশনের ভোটে প্রিমিয়ার লিগের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ম্যানচেস্টার সিটির ফিল ফোডেন। ইংল্যান্ডের এ্যাটাকিং মিডফিল্ডার ফোডেন গত চার বছরের সিটির তৃতীয় খেলোয়াড় হিসেবে ফুটবলের সবচেয়ে পুরনো এই ব্যক্তিগত এ্যাওয়ার্ড জয় করলেন। এর আগে ২০২১ সালে সিটির রুবেন ডিয়াস ও গত বছর আর্লিং হালান্ড এই পুরস্কার জয় করেছিলেন।

২৩ বছর বয়সী ফোডেন ৪২ শতাংশ ভোট পেয়ে আর্সেনালের ডিক্লান রাইস ও তার সতীর্থ রড্রিকে পিছনে ফেলেছেন। এফডব্লিউএ’র প্রায় ৯০০ সদদ্যের ভোটে এই পুরস্কার বাছাই করা হয়।

এবারের মৌসুমে প্রিমিয়ার লিগে ফোডেন ২৪ গোল করেছেন। পেপ গার্দিওলার দল প্রিমিয়ার লিগ ও এফএ কাপের শিরোপা দৌড়ে টিকে রয়েছে।

ফোডেন বলেছেন, ‘ফুটবল রাইটার্স এসোসিয়েশনের ভোটে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হওয়া সত্যিই অনেক বড় সম্মানের। এই পুরস্কার পেয়ে আমি দারুন খুশী।

সতীর্থদের সহযোগিতা ছাড়া আমি এই পুরস্কার জয় করতে পারতাম না।’ গার্দিওলা তার শিষ্যর প্রসংশা করে বলেছেন ভবিষ্যতে তার আরো ভাল খেলার সম্ভাবনা রয়েছে, ‘প্রতি বছর সে যে পরিমান ম্যাচ খেলে তাতে নিজেকে আরো পরিনত করার সুযোগ পাচ্ছে।

সে ম্যাচের আবহ আরো ভালভাবে বুঝতে পারছে। এখনো তার বয়স কম। সবকিছুই এখন তার উপর নির্ভর করছে। আমি নিশ্চিত মানসিক ভাবে শক্ত থাকতে পারলে সে ভবিষ্যতে আরো অনেক দুর এগিয়ে যাবে।

মেসেঞ্জার/তারেক

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768