ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

চ্যাম্পিয়ন হওয়ায় স্বপ্নপূরণ রিয়াল অধিনায়কের

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১৮:৪৯, ৫ মে ২০২৪

চ্যাম্পিয়ন হওয়ায় স্বপ্নপূরণ রিয়াল অধিনায়কের

ছবি : সংগৃহীত

নিজেদের কাজটা আগেই সেরে রেখেছিল রিয়াল মাদ্রিদ। বাকি ছিল শুধু বার্সেলোনার হার। গতকাল নিজেদের মাঠে জিরোনা সেই তিক্ত স্বাদটা দিয়েছে বার্সেলোনাকে। জিরোনার ৪-২ গোলের জয়ে লাভটা হয়েছে লস ব্ল্যাঙ্কোসদের। এক মৌসুম পর পুনরায় লা লিগার চ্যাম্পিয়ন রিয়াল। 

মৌসুমের ৪ ম্যাচ বাকি থাকতেই শিরোপা নিশ্চিত হয়েছে রিয়ালের। ৩৬তমবার চ্যাম্পিয়ন নিশ্চিত হওয়ার আগে নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে কাদিজকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা উদ্‌যাপনের অপেক্ষায় ছিলেন কোচ কার্লো আনচেলত্তির শিষ্যরা।

কয়েক ঘণ্টার ব্যবধানে জিরোনার কাছে সবশেষ মৌসুমের চ্যাম্পিয়ন বার্সা ধরাশায়ী হওয়ায় রিয়ালের আনন্দ উৎসবের মুহূর্তটা খুব একটা দীর্ঘ হয়নি আর। 

মাঠে উদ্‌যাপন করতে না পারলেও ঠিকই শিরোপা নিশ্চিতের উৎসব করছে রিয়াল। বার্সেলোনা-জিরোনার ম্যাচ শেষ হলে নিজেদের ড্রেসিংরুমে শ্যাম্পেন ছিটিয়ে ‘ওলে ওলে ওলে’র সঙ্গে কণ্ঠ মিলিয়ে চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ ভাগ করে নিয়েছেন লুকা মদরিচ-ভিনিসিয়ুস জুনিয়ররা। 

এতে স্বপ্ন পূরণ হয়েছে অধিনায়ক নাচোর। লস ব্ল্যাঙ্কোসদের হয়ে ক্যারিয়ারে ২৪টি ট্রফি জিতে ডিফেন্ডার এবার অধিনায়ক হিসেবে প্রথমবার লা লিগা জিতেছেন। তাঁর নেতৃত্বে দল চ্যাম্পিয়ন হয়েছে লিগে।

অনুভূতি জানাতে গিয়ে নাচো বলেছেন, ‘শৈশবে রিয়ালের অধিনায়ক হিসেবে লা লিগা জেতার স্বপ্ন দেখিনি এমনটা বললে মিথ্যা বলা হবে। এটি এমন এক অনুভূতি যার জন্য আমি অপেক্ষা করছিলাম। স্বপ্ন সত্যি হয়েছে। রিয়ালের হয়ে লিগ শিরোপা জেতা দারুণ তবে অধিনায়ক হিসেবে সেটা আরও অবিশ্বাস্য।’ 

মৌসুমের শেষ দিন তাঁর হাতে যখন শ্রেষ্ঠত্বের ট্রফি উঠবে নিশ্চিতভাবেই আনন্দটা বহুগুণ বেড়ে যাবে নাচোর। সামনে স্প্যানিশ ডিফেন্ডারের জন্য আরও দুর্দান্ত মুহূর্ত অপেক্ষা করছে। 

দলকে চ্যাম্পিয়নস লিগ জেতানোর সঙ্গে নিজের ট্রফির সংখ্যাটাও ২৬ করার সুযোগ পাচ্ছেন তিনি। এর জন্য অবশ্য বায়ার্ন মিউনিখ বাধা অতিক্রম করে শ্রেষ্ঠত্বের মঞ্চে সুযোগ পেতে হবে রিয়ালকে। সেমিফাইনালের প্রথম লেগ ২-২ গোলে সমতায় থাকায় এবার নিজেদের মাঠে বায়ার্ন ধরাশায়ী করার সুযোগ পাচ্ছে। 

শিরোপা উদ্‌যাপনের মাঝেও তাই বায়ার্নকে নিয়ে চিন্তা করতে হচ্ছে নাচোকে। তিনি বলেছেন, ‘আমরা খুবই খুশি। চল এটি উপভোগ করার সঙ্গে আগামী বুধবারের কথা চিন্তা করি। আমাদের জন্য বড় ম্যাচ অপেক্ষা করছে।’

মেসেঞ্জার/তারেক

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768