ঢাকা,  বৃহস্পতিবার
১৬ মে ২০২৪

The Daily Messenger

রাত ১১টার পর চা-সিগারেটের দোকান বন্ধে ডিএমপির নির্দেশ

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১১:৪৮, ২৯ এপ্রিল ২০২৪

রাত ১১টার পর চা-সিগারেটের দোকান বন্ধে ডিএমপির নির্দেশ

ছবি : সংগৃহীত

ছিনতাই অপরাধ ঠেকাতে রাত ১১টার পর রাজধানীর পাড়া-মহল্লার চায়ের দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। দ্রুত এটি কার্যকর করতে সংশ্লিষ্ট থানা পুলিশকে কঠোর হওয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

রোববার (২৮ এপ্রিল) রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে মার্চ মাসের অপরাধ পর্যালোচনা সভায় উপস্থিত পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, ছিনতাই অপরাধ প্রতিরোধে রাতে রাস্তার মোড়ের দোকানগুলো বন্ধ করে দিতে হবে। অনেক সময় দেখা যায় এসব অস্থায়ী দোকানে অপরাধীরা সারা রাত আড্ডা দেয়, আর সুযোগ পেলেই ছিনতাই করে। রাস্তার পাশের সিগারেট, পান চায়ের দোকান রাত ১১টার পর বন্ধ করে দিতে হবে।
তিনি বলেন, কোনো সন্ত্রাসী জঙ্গিগোষ্ঠী যেন কোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড করতে না পারে সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে। ধরনের অপরাধ চক্রের বিরুদ্ধে কঠোর থাকারও নির্দেশ দেন ডিএমপি কমিশনার।

এবার রমজানে রাস্তায় যান চলাচল স্বাভাবিক ছিল। ডিএমপির ট্রাফিক বিভাগের সঙ্গে ক্রাইম বিভাগও আন্তরিকতার সঙ্গে কাজ করেছে বলে জানান তিনি। 

হাবিবুর রহমান বলেন, রাস্তায় পুলিশের স্টিকার লেখা কোনো গাড়ি দেখলে ডিউটিরত পুলিশ অবশ্যই যাচাই করে দেখতে হবে যে, সেটা আসলেই কোনো পুলিশ অফিসারের গাড়ি কি না। কারণ, গাড়িতে পুলিশের স্টিকার লাগিয়ে বা ডিএমপির লোগো লাগিয়ে সন্ত্রাসীদের চলাফেরার তথ্য পাওয়া গেছে। যদি যাচাই করে দেখা যায় সেটা পুলিশের গাড়ি নয়, তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে। ডিএমপির ক্রাইম ট্রাফিক বিভাগ বিষয়টি নজর রাখবে।

সন্ত্রাসী জঙ্গিগোষ্ঠী যেন সন্ত্রাসী কর্মকাণ্ড করতে না পারে সে ব্যাপারে পুলিশকে সতর্ক থাকার নির্দেশ দিয়ে ডিএমপি কমিশনার আরও বলেন, ‘আতঙ্ক সৃষ্টিকারী কোনো কাজ যেনো ঢাকা মেট্রোপলিটন এলাকায় না হয়; সেদিকেও সবার সজাগ দৃষ্টি রাখতে হবে। এই ধরনের অপরাধ চক্রের বিরুদ্ধে কঠোর থাকতে হবে।

মেসেঞ্জার/ফামিমা

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770