ঢাকা,  বুধবার
১৫ মে ২০২৪

The Daily Messenger

‘হিট অফিসারের পরামর্শে রিকশা চালকদের পানির পট দেওয়া হচ্ছে’

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৩:৫০, ২৯ এপ্রিল ২০২৪

‘হিট অফিসারের পরামর্শে রিকশা চালকদের পানির পট দেওয়া হচ্ছে’

ছবি : সংগৃহীত

চিফ হিট অফিসারের পরামর্শে রিকশা চালকদের হাফ লিটার পানির পট দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (২৯ এপ্রিল) রাজধানীর গুলশান- নগর ভবনের হল রুমে -ট্রাকার (শহরের জিরো ডোজ শিশু, আন্ডার ইমিউনাইজড এবং মিসড কমিউনিটির শিশুদেরকে খুঁজে বের করে টিকা প্রদান) কার্যক্রমের অনুষ্ঠানে তিনি কথা বলেন।

রোববার (২৯ এপ্রিল) থেকে ডিএনসিসি এলাকার ৩৫ হাজার রিকশা চালকদের বিনামূল্যে ১টি করে ছাতা, ১২ প্যাকেট খাবার স্যালাইন একটি হাফ লিটার পানির কন্টেইনার বিতরণ করা হচ্ছে।

আতিকুল ইসলাম বলেন, আমি রিকশা চালকদের এক লিটারের পানির বোতল দিতে চেয়েছিলাম। কিন্তু চিফ হিট অফিসার বললেন, রিকশা চালকদের হাফ লিটার বোতল দিলে স্যালাইন পরিমাপ করতে সুবিধা হবে। যেন তারা হাফ লিটার পানিতে সঠিকভাবে স্যালাইন বানিয়ে পান করতে পারেন।

তিনি আরও বলেন, স্প্রে ক্যাননের মাধ্যমে পানি ছিটানোর কাজটি চলমান থাকবে। প্রতিটি ওয়ার্ডে ৩টি বিশেষ ভ্যানগাড়ি ৫০০ লিটার পানির ট্যাংক সম্বলিত, পথচারীদের পানি পান করানোর জন্য নামানো হয়েছে। ভ্যানগুলো বিশুদ্ধ খাবার পানি নিয়ে ওয়ার্ডের বিভিন্ন জায়গায় ঘুরবে। এই ভ্যানগুলো ছোট আকারে করা হয়েছে যেন শহরের অলি গলিতে প্রবেশ করতে পারে। পথচারী এবং শ্রমজীবী মানুষ যেন পানি খেতে পারে।

মেসেঞ্জার/ফামিমা

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770