ঢাকা,  শুক্রবার
১৭ মে ২০২৪

The Daily Messenger

সুনাগরিক হিসেবে গড়ে উঠতে স্কাউট শিক্ষার গুরুত্ব অপরিসীম : সিমিন হোসেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫৬, ২ মে ২০২৪

সুনাগরিক হিসেবে গড়ে উঠতে স্কাউট শিক্ষার গুরুত্ব অপরিসীম : সিমিন হোসেন

ছবি : ডেইলি মেসেঞ্জার

মহিলা শিশু বিষয়ক প্রতিমন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার সিমিন হোসেন (রিমি) বলেছেন, স্কাউট শিক্ষার মাধ্যমে একজন ছেলে বা মেয়ে সুনাগরিক হিসেবে গড়ে ওঠে। স্কাউটিংয়ের মাধ্যমে একজন ছেলে বা মেয়ে তাদের প্রকৃত দায়িত্ব কর্তব্য সম্পর্কে জ্ঞান লাভ করে।

বৃহস্পতিবার ( মে) গাজীপুরের কাপাসিয়া উপজেলায় বাংলাদেশ স্কাউট, কাপাসিয়া উপজেলা ত্রি-বার্ষিক কাউন্সিল সভা ২০২৪ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, স্কাউটিং হল একটি আন্দোলন যার কাজ আনন্দের মধ্য দিয়ে শিক্ষাদান করা। স্কাউটিংয়ের মধ্যে লুকিয়ে থাকে অপার আনন্দ যার স্বাদ নিতে হলে হলে যোগদান করতে হবে এই আন্দোলনে।

প্রতিমন্ত্রী বলেন, কাপাসিয়া উপজেলা একটি শতভাগ স্কাউট উপজেলা। ত্রি-বার্ষিক কাউন্সিল সভার মাধ্যমে প্রতিমন্ত্রী সাঁতার শিক্ষার উপর গুরুত্বারোপ করে বলেন, বাংলাদেশে প্রতিবছর অনেক শিশু পানিতে ডুবে মারা যায়। পানিতে ডুবে মারা যাওয়া রোধকল্পে কাপাসিয়া উপজেলার খাস পুকুরগুলোতে সাঁতার প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, বৃক্ষরোপণ, টিকাদান স্যানিটেশন,পরিবেশ সংরক্ষণ বন্যা এবং প্রাকৃতিক দুর্যোগের সময় সহায়তা প্রদানসহ নানান সহযোগিতামূলক কাজে বাংলাদেশ স্কাউট কাপাসিয়া উপজেলার সদস্যরা স্বতঃস্ফূর্ত ভূমিকা রাখছেন।

মেসেঞ্জার/রহিম/হাওলাদার

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770