ঢাকা,  বুধবার
০৮ মে ২০২৪

The Daily Messenger

হাতির জন্য পাতা ফাঁদে প্রাণ গেল যুবকের

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৩৫, ৩০ মার্চ ২০২৪

হাতির জন্য পাতা ফাঁদে প্রাণ গেল যুবকের

ছবি : সংগৃহীত

শেরপুরের নালিতাবাড়ীতে গারো পাহাড় সীমান্তে বন্যহাতির জন্য পেতে রাখা জেনারেটরের বৈদ্যুতিক তারে জড়িয়ে উসমান আলী নামে এক যুবকের মৃত্যু হয়েছে। 

শুক্রবার (২৯ মার্চ) দিবাগত রাত একটার দিকে উপজেলার ভারত সীমান্তবর্তী নাকুগাঁও পাহাড়ে এ ঘটনা ঘটে। 

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভুইয়া এ তথ্য নিশ্চিত করেছেন। নিহত উসমান আলী ওই গ্রামের জামাল উদ্দিনের ছেলে।

স্থানীয়রা জানায়, শুক্রবার মধ্যরাতে একদল বন্যহাতি নাকুগাঁও পাহাড়ি এলাকায় বোরো ধানের খেতে হানা দিতে আসে। এসময় স্থানীয় কৃষকরা তাদের ফসলের খেত বাঁচাতে বন্যহাতি তাড়াতে যান। হাতি তাড়ানোর এক পর্যায়ে বন্যহাতির দল পাল্টা তাড়া দিলে উসমান আলীসহ অন্যরা দৌড়ে পালানোর চেষ্টা করেন। ওই সময় পা পিছলে খেতের আইলে পড়ে গেলে পাশে থাকা হাতি তাড়ানোর জন্য বৈদ্যুতিক জেনারেটরের খোলা জিআই তারে জড়িয়ে পড়েন। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে শনিবার ভোরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের স্বজন আরও জানায়, মাত্র আড়াই মাস আগে উসমান বিয়ে করেছেন। হতদরিদ্র উসমান ও তার পরিবারবর্গ আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভুইয়া জানান, পরিবারের আবেদনের প্রেক্ষিতে মরদেহ বিনা ময়নাতদন্তে দাফনের জন্য পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে । এ বিষয়ে একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে।

মেসেঞ্জার/নাঈম/শাহেদ

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700