ঢাকা,  শুক্রবার
০৩ মে ২০২৪

The Daily Messenger

গাজীপুরে সড়কে নেই চিরচেনা যানজট, থাকছে বিশেষ ট্রেন

গাজীপুর প্রতিনিধি 

প্রকাশিত: ১১:৫৭, ৭ এপ্রিল ২০২৪

আপডেট: ১৪:১৭, ৭ এপ্রিল ২০২৪

গাজীপুরে সড়কে নেই চিরচেনা যানজট, থাকছে বিশেষ ট্রেন

ছবি : মেসেঞ্জার

ঈদ যাত্রায়  ঘরমুখো মানুষ ও  যানবাহনের চাপ বেড়েছে ঢাকা ময়মনসিংহ ও ঢাকা টাঙ্গাইল মহাসড়কে।  তবে  স্বাভাবিক গতিতে চলছে গাড়ি। নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছাতে পেরে খুশি যাত্রীরা। সড়ক পরিস্থিতি নিয়ন্ত্রণে  পুলিশ, কমিউনিটি পুলিশ সহ বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছে। এছাড়া যানজট নিরসনে তিনটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে প্রশাসন।

রোববার (৭ এপ্রিল) সকাল থেকে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের  ভোগড়া বাইপাস থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত  সড়কে  যানবাহনের চাপ দেখা গেছে। এতে চান্দনা চৌরাস্তায় উড়াল সেতুতে গাড়ি চলাচল করছে কিছুটা ধীর গতিতে। তবে এ মহাসড়কের অন্য অংশে স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করছে।

যাত্রী ও চালকরা বলেছেন, ঈদের ছুটিতে বাড়ি ফিরতে গিয়ে কোথাও যানজটে পড়তে হয়নি।ফলে স্বাভাবিক সময়ে  গন্তব্যে পৌঁছাতে পারছেন তারা

এদিকে,  ঢাকা টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ত্রিমোড় এলাকায়  গাড়ির চাপ বেড়ে গেছে। এতে চন্দ্রা ত্রিমোড় কেন্দ্রিক  যানবাহনের জটলা রয়েছে । তবে যানজটের ভোগান্তি নেই।

গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার মো. আলমগীর হোসেন বলেন, মহাসড়কে যানজট নিরসনে অতিরিক্ত পুলিশ কাজ করছে। এছাড়া সড়কে অবৈধ যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। মানুষের ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে  নেয়া হয়েছে নানামুখী উদ্যোগ। ফলে আমরা আশা করছি ঈদ যাত্রায় মানুষ নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারবেন।

বিশেষ ট্রেনের ব্যবস্থা:

তৈরি পোশাক শ্রমিকদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে তিন দিন গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে জংশন থেকে দিনাজপুরের পার্বতীপুর পর্যন্ত তিনটি বিশেষ ট্রেন চলাচল করবে বলে জানিয়েছে প্রশাসন। গাজীপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও মিডিয়া সমন্বয়ক মো. হাসিবুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, ঈদ উপলক্ষে ঘরমুখী মানুষের যাত্রা সহজ ও নিরাপদ করতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। তারই অংশ হিসেবে গাজীপুরের বিভিন্ন শিল্প-কারখানায় কর্মরত শ্রমিকদের কথা বিবেচনা করে জয়দেবপুর থেকে দিনাজপুরের পার্বতীপুর পর্যন্ত তিনটি বিশেষ ট্রেনের ব্যবস্থা থাকছে। আজ ৭ তারিখ ও আগামী ৮ ও ৯ এপ্রিল তিনটি বিশেষ ট্রেন রাত ১১টায় জয়দেবপুর স্টেশন থেকে দিনাজপুরের পার্বতীপুরের উদ্দেশে ছেড়ে যাবে। ট্রেনটি জয়দেবপুর থেকে ছেড়ে গিয়ে নাটোর, সান্তাহার, জয়পুরহাট, বিরামপুর, ফুলবাড়ী স্টেশন হয়ে সর্বশেষ দিনাজপুরের পার্বতীপুর জংশনে পৌঁছানোর সম্ভাব্য সময় ভোররাত ৫টা ৫৫ মিনিট। ট্রেনটিতে মোট আসন সংখ্যা থাকবে ৭১৬টি, যার মধ্যে প্রথম শ্রেণির রয়েছে ২৪টি। বরাদ্দকৃত সব টিকেট কেবলমাত্র অনলাইনে পাওয়া যাবে। আসনবিহীন টিকেট ট্রেন ছাড়ার দুই ঘণ্টা আগে জয়দেবপুর স্টেশন থেকে দেওয়া হবে বলে তিনি জানান।

আগামীকাল গাজীপুরের পোশাক কারখানা ছুটি ঘোষণা করা হবে। এতে সড়কে বাড়তি মানুষ ও গাড়ির চাপ বাড়তে পারে। এতে কিছুটা যানজটের শঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

মেসেঞ্জার/আবুল/ফামিমা

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700