ঢাকা,  শুক্রবার
১৭ মে ২০২৪

The Daily Messenger

উপজেলা পরিষদ নির্বাচন

গৌরনদীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে ও কুপিয়ে জখম

বরিশাল ব্যুরো

প্রকাশিত: ০২:০২, ৩ মে ২০২৪

আপডেট: ০২:৪৯, ৩ মে ২০২৪

গৌরনদীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে ও কুপিয়ে জখম

বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈকত গুহ পিকলুকে গুলি করে ও কুপিয়ে গুরুত্বর জখম করার অভিযোগ উঠেছে।

আহতের পরিবার ও ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বৃহস্পতিবার (২ এপ্রিল) সন্ধ্যার পর বাটাজোর বাজারে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মনির হোসেন মিয়ার সঙ্গে গণসংযোগে যায় ইউপি চেয়ারম্যান সৈকত গুহ ও তার বাহিনীরা। এসময় সেখানে আগে থেকেই থাকা আরেক চেয়ারম্যান প্রার্থী সাবেক মেয়র হারিছুর রহমানের ক্যাডার দিলু হাওলাদার, মাহিলাড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি রাসেল রাঢ়ীসহ অর্ধশতাধিক ব্যক্তি ইউপি চেয়ারম্যানের ওপর হামলা চালিয়েছেন এবং অবরুদ্ধ করে রাখেন। পরবর্তীতে সেখানে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হারিছুর রহমান নিজে উপস্থিত হয়ে দ্বিতীয় দফায় ইউপি চেয়ারম্যান পিকলুর ওপর গুলি চালায় এবং তার সন্ত্রাসী বাহিনীদের পিকলুকে মেরে ফেলার নির্দেশ দেয়। হারিছের নির্দেশের পরপরই তার বাহিনীরা পিকলুকে এলোপাতাড়িভাবে কুপিয়ে জখম করে অবরুদ্ধ করে রাখে। এ সময় ইউপি চেয়ারম্যানের মোটরসাইকেল চালক পলাশ হাওলাদারকে কুপিয়ে জখম করা হয়। একপর্যায়ে সেখান থেকে স্থানীয় লোকজন ও পরিবারের স্বজনরা মূমূর্ষ অবস্থায় তাদের উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে আসলে সেখানেও আহতদের অবরুদ্ধ করে রাখে হারিছের বাহিনীরা।

আহতদের স্বজনদের অভিযোগ, এ সময় হামলার খবর পেয়ে ইউপি চেয়ারম্যান ভাই সলিল গুহ পিন্টু, মা তাপসি রানী গুহ ও স্ত্রী বিপাসা গুহ হাসপাতালে তাকে দেখতে গেলে তাদের ওপরও হামলা চালিয়ে মোবাইল টাকা-পয়সা লুটপাট করে নিয়ে যায় হারিছের বাহিনী। পরে উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরি ও পুলিশ সদস্যরা হাসপাতালে পৌঁছে আহতদের উদ্ধার করে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

এ বিষয়ে গৌরনদী পৌরসভার মেয়র ও উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী হারিছুর রহমান হারিচ ঘটনার সঙ্গে তার সম্পৃক্ততার বিষয় অস্বীকার করেছেন। তিনি বলেন, আমি তো এই ঘটনার সঙ্গেই জড়িত নই। পিকলু অন্য একটি ইউনিয়নের চেয়ারম্যান, সে সন্ধ্যাবেলা বাটাজোর ইউনিয়নে এসে গোলাগুলি করে। এরপর স্থানীয় জনতা তাকে গণধোলাই দেয়। এখন আমাকে জড়িয়ে দোষ চাপানোর চেষ্টা করছে।

অপরদিকে চেয়ারম্যান সমর্থকদের হামলায় হারিছ সমর্থক দিলু হাওলাদার গুলিবিদ্ধ হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গৌরনদী মডেল থানার ওসি (তদন্ত) মোঃ মাজহারুল ইসলাম জানান, এ বিষয়ে এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ দেয়নি। পরিস্থিতি শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মেসেঞ্জার/পান্থ/হাওলাদার

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770