ঢাকা,  রোববার
০৫ মে ২০২৪

The Daily Messenger

পটুয়াখালীতে ঝড়ে বাড়িঘর লন্ডভন্ড, ২ জনের মৃত্যু

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৭:০৮, ৭ এপ্রিল ২০২৪

আপডেট: ১৮:০৪, ৭ এপ্রিল ২০২৪

পটুয়াখালীতে ঝড়ে বাড়িঘর লন্ডভন্ড, ২ জনের মৃত্যু

ছবি: সংগৃহীত

হঠাৎ ঝড়ের তাণ্ডবে লন্ডভন্ড হয়েছে গেছে পটুয়াখালীর বিভিন্ন এলাকা। জেলার বাউফল উপজেলায় দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ২০ জন। এছাড়া অন্যান্য এলাকায় আরও ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নে বজ্রপাতে একটি গরুর মৃত্যু হয়েছে। অসংখ্য গাছপালা উপড়ে পড়ে বাড়িঘর বিধ্বস্ত হয়েছে এবং ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

রোববার (৭ এপ্রিল) সকাল সাড়ে ১০ টার দিকে কালবৈশাখী ঝড়টি আঘাত হানে। বেলা ১১ টা থেকে ৩৫ মিনিট স্থায়ী ঝড়ে ব্যাপক দমকা হাওয়ার সঙ্গে শিলাবৃষ্টি এবং বজ্রপাত হয়। এতে বাউফল উপজেলার দাশপাড়া ইউনিয়নের চরালকী গ্রামে গাছের নিচে পড়ে মৃত্যু হয় সাফিয়া রহমানের (৯০) । আর নাজিরপুর ইউনিয়নের রায় তাতেরকাঠি গ্রামে বজ্রপাতে মৃত্যু হয় রাতুল (১৩) নামে এক কিশোরের।

গোসিংগা গ্রামের আফসেরের গ্রেজ এলাকায় ঘরের ওপর গাছ ভেঙে পড়ে মা সাবিহা (৩০), তার মেয়ে ইভা (১২) ও দুই বছর বয়সী শিশু মারাত্মক আহত হয়েছে। বাউফলের বিভিন্ন এলাকা থেকে শতাধিক আধাপাকা বাড়ি বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে।

বাউফল পৌর শহরের থানার সামনে সালেহিয়া ফাজিল মাদ্রাসার একটি ভবনের টিনের চালা উপড়ে রাস্তায় পড়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পশু হাসপাতাল রোডে গাছ ভেঙে সড়কের ওপর পড়ায় সেখানেও চলাচল বন্ধ রয়েছে। এছাড়া ভাঙা ডালের আঘাতে অন্তত ২০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে অনেককে উন্নত চিকিৎসার জন্য বরিশাল ও ঢাকায় পাঠানো হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। মৃতের সংখ্যা বৃদ্ধি পাওয়ার শঙ্কা রয়েছে। বাউফল উপজেলা বর্তমানে বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় আছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বশির গাজী বলেন, ‘আমাদের উদ্ধার তৎপরতা চলছে ও ঝড়ে ক্ষয়ক্ষতি নিরূপনের জন্য কৃষি বিভাগ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নির্দেশ দেয়া হয়েছে। দ্রুত সময়ের মধ্যে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে।

সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের উত্তর বাদুরা গ্রামের বনদে আলী মৃধা বাড়ির মো. তৈয়ব আলী মৃধার একটি গরু বজ্রপাতে মারা গেছে। গাছপালা উপড়ে পড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে দুমকিসহ অন্যান্য উপজেলায়।

দুমকির দ. মুরাদিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডে জালাল মিয়া, শ্রীরামপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড চরবয়ড়া গ্রামের মফিজ উদ্দিন, রফিক শরিফ কামরুল হাওলাদারের ঘর বিধ্বস্ত হয়েছে। আ. রহিম মাওলানার বাড়ির দরজায় মসজিদের ওপর গাছ পড়ে মসজিদের মিনার ভেঙেছে এবং পিছনে অনেক ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

মেসেঞ্জার/এএইচ

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700