ঢাকা,  সোমবার
১৩ মে ২০২৪

The Daily Messenger

১৩ বছর পর ৫টি ইউপি নির্বাচনের ভোট গ্রহণ শুরু

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৫৮, ২৮ এপ্রিল ২০২৪

১৩ বছর পর ৫টি ইউপি নির্বাচনের ভোট গ্রহণ শুরু

ছবি : মেসেঞ্জার

ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে লক্ষ্মীপুর সদরের ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। রোববার (২৮ এপ্রিল) সকাল থেকে ভোট কেন্দ্রগুলোতে ব্যাপক ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

এর মধ্যে নারী ভোটারের উপস্থিতি ছিলো লক্ষ্যনীয়। সীমানা জটিলতা থাকায় গত ১৩ বছরেও এই ৫ টি ইউনিয়নে ভোট গ্রহণ না হওয়ায়, এবার ভোটারদের মাঝে রয়েছে বাড়তি আমেজ। সকাল থেকেই ভোট কেন্দ্রগুলো ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে।

এই ৫টি ইউপি নির্বাচনে এবার ২৮ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ২২৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এ নির্বাচনে এবার ১ লাখ ২২  হাজার ৯২৮ জন ভোটার ব্যালটের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৪ হাজার ৬৮ জন, নারী ভোটার রয়েছে ৫৮ হাজার ৮৫৮জন ও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ২ জন। 

এদিকে নির্বাচনকে অবাধ সুষ্ঠু ও সকলের নিকট গ্রহণযোগ্য করতে ভোট কেন্দ্রগুলোতে পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী সদস্য নিয়োজিত রয়েছেন। এছাড়া যে কোন অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পাঁচজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে  বিজিবি সদস্যরা স্টাইকিং ফোর্স হিসেবে নিয়োজিত রয়েছেন।

প্রসঙ্গত: সীমানা নির্ধারণ ও মামলা জটিলতার কারনে ভোট হয়নি ১৩ বছরেও বেশি সময়। এতে করে ভোটারধিকার প্রয়োগ ও নাগরিক সেবা থেকে বঞ্চিত হন স্থানীয়রা। সম্প্রতি সমস্যা সমাধান করে তফসিল ঘোষনা করেন নির্বাচন কমিশন।

মেসেঞ্জার/শিবলু/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700