ঢাকা,  সোমবার
১৩ মে ২০২৪

The Daily Messenger

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় দুই মাসে নিহত ২৬, আহত ৫৯

চকরিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৬:০৫, ২৮ এপ্রিল ২০২৪

আপডেট: ১৬:২৯, ২৮ এপ্রিল ২০২৪

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় দুই মাসে নিহত ২৬, আহত ৫৯

ছবি : মেসেঞ্জার

কক্সবাজারের চকরিয়ায় সড়ক দুর্ঘটনা নিত্যকার ঘটনায় পরিণত হয়েছে। মহাসড়ক, আঞ্চলিক ও অভ্যন্তরীণ সড়কে সড়ক দুর্ঘটনায় দু’মাসে নারী-শিশুসহ ২৬ জন নিহত ও ৫৯ জন আহত হয়েছে। এতে সড়ক যাতায়াতে আতঙ্ক ছড়িয়ে পড়ছে।

উপজেলার ভেন্ডিবাজার কমিটির সভাপতি এজাহার সওদাগর জানান, মহাসড়কের ভেন্ডিবাজার এলাকার মাত্র ৫০ গজের মধ্যে গত এক সপ্তাহে পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত ও ১০ জন আহত হয়েছে। বাজার পয়েন্টে অন্তত দুটি স্পিডব্রেকার ( গতিরোধক) প্রয়োজন।

ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন চৌধুরী জানান, চকরিয়ার বিভিন্ন সড়কে দু’মাসে সড়ক দুর্ঘটনায় ২৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৫৯ জন।

চিরিঙ্গা হাইওয়ে থানার ইনচার্জ মাহবুব আলম ভূঁইয়া জানান, যাত্রী পেতে প্রতিযোগিতামূলক যানবাহন চালানো, তরুণ যুবকদের বাইক নিয়ে বেপরোয়া গতিতে ঘুরাঘুরি, প্রশিক্ষণ ছাড়াই কথিত চালক পরিবহনে ড্রাইভিং করা ও চালকের পরিবর্তে হেলপার গাড়ি চালানোর কারণে সড়ক দুর্ঘটনা ঘটছে ফলে আমাদের তথ্য বিবরণীতে দুই মাসে ২৬ জন নিহত ও ৫৯ জন আহত হয়েছে।

এছাড়া অসংখ্য গাড়ির বিরুদ্ধে মামলা করলেও তারা জরিমানা আদায় করে ত্রুটিবিচ্যুতি না সারিয়ে ফের সড়কে গাড়ি চালানোর কারণেও দুর্ঘটনা ঘটছে হরহামেশা।

চট্রগ্রাম-কক্সবাজার মহা-সড়কস্থ আরকান শ্রমিক ইউনিয়নের সভাপতি জহিরুল ইসলাম বলেন,আমরা চালক- হেলপারদের ট্রাফিক আইন মেনে গাড়ি চালানোর জন্য পরামর্শ দিয়ে থাকি।আমাদের সবাইকে সড়ক দুর্ঘটনার ব্যাপারে সজাগ থাকতে হবে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফখরুল ইসলাম বলেন,চালক-হেলপারদেরকে সড়ক দুর্ঘটনার সম্পর্কে প্রশিক্ষণ দেওয়া দরকার সড়ক দুর্ঘটনা থেকে যাত্রীদের রক্ষা করতে পারে।

এখানে অনেক গাড়ি  চালকের পরিবর্তে হেলপাররা পরিচালনা করে থাকে ফলে প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনার স্বীকার হতে হয়।সড়ক দুর্ঘটনার ফলে যাত্রী ও পথচারীসহ অনেকের মৃত্যু হচ্ছে।

আমাদেরকে সড়ক দুর্ঘটনা রোধের জন্য চালক হেলপার সবাইকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ হতে হবে। ফলে সড়ক দুর্ঘটনা অনেকটা কমে আসবে।

মেসেঞ্জার/রিদুয়ান/তারেক

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770