ঢাকা,  রোববার
১২ মে ২০২৪

The Daily Messenger

অল্পের জন্য রক্ষা পেলো রূপালী ব্যাংক

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত: ১৮:০৯, ২৮ এপ্রিল ২০২৪

আপডেট: ১৮:৪৭, ২৮ এপ্রিল ২০২৪

অল্পের জন্য রক্ষা পেলো রূপালী ব্যাংক

ছবি : মেসেঞ্জার

মোংলা পৌর শহরের শাপলা চত্তরের একটি ভবনের তৃতীয় তলায় আগুন লাগার ঘটনা ঘটেছে। তবে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। অল্পের জন্য রক্ষা পেয়েছে ভবনের দ্বিতীয় তলায় থাকায় রাষ্ট্রায়ত্ব রুপালি ব্যাংক।

রোববার (২৮ এপ্রিল) দুপুর শোয়া ৩টায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে এই আগুনের সুত্রপাত বলে প্রাথমিক নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস। এসময় দ্রুত লোকজনকে সাথে নিয়ে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ঘটনাস্থলে আসা মোংলা থানার (ওসি) কে এম আজিজুল ইসলাম বলেন, শাপলা চত্তরের ফেন্সি কমপ্লেক্স ভবনের তৃতীয় তলা থেকে আগুনের সুত্রপাত হয়েছে। সেখানে ওই ভবনের নিচ তলায় থাকা সেঞ্চুরি টেইলার্সের কারখানা রয়েছে। ওই কারখানায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে এই আগুনের ঘটনা ঘটে প্রাথমিকভাবে জানতে পেরেছি।

তবে দ্রুত নিয়ন্ত্রণে আনায় আগুন বেশি ছড়াতে পারেনি। কারখানায় থাকা শ্রমিকরা দ্রুত নেমে পড়ায় হতাহতের ঘটনাও ঘটেনি। এমনকি ওই ভবনের দ্বিতীয় তলায় থাকা রুপালি ব্যাংকও আগুন পৌঁছাতে না পারায় অল্পের জন্য রক্ষা পায় সেটি।

রুপালি ব্যাংক মোংলা পোর্ট শাখার ব্যবস্থাপক সুমন কুমার রায় বলেন, আগুনের খবর পেয়ে গ্রাহকদের টাকা এবং প্রয়োজনীয় কাগজপত্র নিরাপদে দ্রুত সরিয়ে ফেলি। তাছাড়া স্থানীয় ব্যবসায়ী ও ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনায় অল্পের জন্য আমরা বেঁচে যাই। আগুন লাগার মূহুর্তে কর্মকর্তাসহ ১০ জন দায়িত্বে ছিলেন। তাদেরও কোন ক্ষয়ক্ষতি হয়নি বলেও জানান তিনি।

ফায়ার সার্ভিস বাগেরহাট সার্কেল-২ এর পরিদর্শক মোঃ কাইয়ুমজ্জামান বলেন, 'প্রথমে রুপালি ব্যাংকে আগুন লাগার খবর পেয়ে দুটি ইউনিট নিয়ে দ্রুত ঘটনাস্থলে আসি। পরে দেখি ব্যাংকের তৃতীয় তলায় একটি টেইলার্সের কারখানায় আগুন জ্বলছে। স্থানীয় লোকজনকে সাথে নিয়ে সেই আগুন এক ঘন্টার মধ্যে নিয়ন্ত্রণে আনি। বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।’

মেসেঞ্জার/হাসান/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700