ঢাকা,  সোমবার
১৩ মে ২০২৪

The Daily Messenger

তীব্র তাপদাহে চুয়াডাঙ্গায় খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, উপস্থিতি ছিল কম

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫৫, ২৮ এপ্রিল ২০২৪

তীব্র তাপদাহে চুয়াডাঙ্গায় খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান, উপস্থিতি ছিল কম

ছবি : মেসেঞ্জার

দীর্ঘ ছুটির পর খুলেছে স্কুল-কলেজ। অতি তীব্র তাপদাহে পুরোদমে ক্লাস চলেছে চুয়াডাঙ্গার স্কুল-কলেজগুলোতে। উপস্থিতি ছিল কম। তবে তীব্র গরমে হাসফাঁস অবস্থা ছিল শিক্ষার্থীদের।

শিক্ষার্থীরা বলেন, গরম লাগলেও ক্লাসরুমে বসে ক্লাস করতে অসুবিধা হচ্ছে না। তবে আসা-যাওয়ায় অসুবিধা হচ্ছে। রাস্তায় বের হলেই রোদে আগুনের তেজ। 

অভিভাবকরা বলছেন, এই তাপদাহের মধ্যে স্কুল খুলেছে। বাচ্চাদের ছাতা-পানির বোতল দিয়ে স্কুলে পাঠিয়েছি। তবে মে মাস পড়লেই তাপদাহ কেটে যাবে শুনছি। আর কয়েকটা দিন স্কুল বন্ধ থাকলে ভাল হতো। 
শিক্ষকরা বলছেন, সরকারের নির্দেশনা মেনেই ক্লাস করানো হচ্ছে। এবার রোজার ছুটি গেল। এরপর তাপদাহের ছুটি। সিলেবাস সম্পন্ন করা মুশকিল। একটু কষ্ট হলেও ক্লাস করতে হবে। 

চুয়াডাঙ্গা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ তবিবুর রহমান বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক সকাল ৮টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত স্কুল চালানো হয়েছে। সব বিদ্যালয়গুলোতে সুন্দরভাবে ক্লাস চলেছে। কোথাও কোন অসুবিধা হয়নি। 

চুয়াডাঙ্গায় রোববার ( ২৮ এপ্রিল) সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪.০ ডিগ্রী সেলসিযাস। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ৬১ শতাংশ। দুপুর ১২ টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০.৪ ডিগ্যী সেলসিয়াস। বাতাসের আদ্রতা ছিল ২৩ শতাংশ। 

মেসেঞ্জার/লিটন/শাহেদ

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770