ঢাকা,  সোমবার
১৩ মে ২০২৪

The Daily Messenger

পটুয়াখালীতে নদীতে ভেসে এলো টর্পেডো সাদৃশ্য বস্তু, আতঙ্কে এলাকাবাসী

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫৭, ২৮ এপ্রিল ২০২৪

পটুয়াখালীতে নদীতে ভেসে এলো টর্পেডো সাদৃশ্য বস্তু, আতঙ্কে এলাকাবাসী

ছবি : মেসেঞ্জার

পটুয়াখালীর রাঙ্গাবলীর নদীতেটর্পেডোনামক অস্ত্র সাদৃশ্য ২০/২৫ ফুট লম্বা একটি বস্তু ভেসে এসেছে। ভেসে আসা বস্তুটিকে দেখতে একে একে জড়ো হয় এলাকাবাসী।

রোববার (২৮ এপ্রিল) সকালে রাঙ্গবালী উপজেলার মৌডুবি ইউনিয়নের মীরকান্দা গ্রাম সংলগ্ন একটি ভাঙা খালে বস্তুটিকে দেখতে পায় স্থানীয়রা।

প্রত্যক্ষদর্শীরা জানায়- হঠাৎ ছোট এই খালে এমন বস্তু ভেসে আসতে দেখে সবাই আতঙ্কিত। কাছ থেকে বস্তুটি দেখে ভারী কোন অস্ত্র ভেবে এলাকার মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে।

স্থানীয়রা পুলিশকে জানায়, খবর পেয়ে দুপুরে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। বস্তুটির কাছ থেকে সরিয়ে দেওয়া হয় লোকজনদের। অন্য কোথাও যাতে ভেসে না যায়, সেজন্য দড়ির সাহায্যে বস্তুটিকে বেঁধে রাখা হয়েছে।

মৌডুবি ইউনিয়নের মীরকান্দা গ্রামের আরাফাত হোসেন বলেন- বস্তুটি দেখতে ভারী কোন অস্ত্রের মত। তাই এটিকে প্রশাসন উদ্ধার করে সরিয়ে নেওয়ার দাবি তাদের’।

গ্রামবাসীর ধারণা, পার্শ্ববর্তী রাবনাবাদ চ্যানেল হয়ে হয়তো এটি ভাসতে ভাসতে এই খালে এসেছে। যার দৈর্ঘ্য প্রায় ২০ থেকে ২৫ ফুট।

রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন বলেন, কোস্টগার্ডকে বিষয়টি অবহিত করা হলে ছবি দেখে তারা প্রাথমিকভাবে জানায় এটি টর্পেডো হতে পারে।

টর্পেডো ডুবন্ত থাকে, যেহেতু এটি ভেসে আসছে তাহলে সম্ভবত ব্যবহারিত। তবুও ঘটনাস্থলে গিয়ে কোস্টগার্ড বিষয়টি নিশ্চিত করার পাশাপাশি প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

মেসেঞ্জার/মানিক/আপেল

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770