ঢাকা,  রোববার
১২ মে ২০২৪

The Daily Messenger

চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে আইনগত সহায়তা দিবস অনুষ্ঠিত

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪৪, ২৮ এপ্রিল ২০২৪

আপডেট: ২২:৫৫, ২৮ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে আইনগত সহায়তা দিবস অনুষ্ঠিত

ছবি : মেসেঞ্জার

জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে-২০২৪ উপলক্ষে আজ রোববার (২৮ এপ্রিল) সকাল ১০ টায় "স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ" প্রতিপাদ্যে জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি ও জেলা আইনজীবী সমিতি কনফারেন্স রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গার বিজ্ঞ জেলা ও দায়রা জজ মোঃ জিয়া হায়দারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা ১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।

আমন্ত্রিত অতিথি ছিলেন জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা,  পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান, মুসরাত জেরীন,  বিচারক (জেলা ও দায়রা জজ), নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, মোঃ লুৎফর রহমান শিশির, বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, চুয়াডাঙ্গা মোঃ বেলাল হোসেন, পাবলিক প্রসিকিউটর, চুয়াডাঙ্গা, মহঃ শামসুজ্জোহা, সভাপতি, জেলা আইনজীবী সমিতি, চুয়াডাঙ্গা;  মোঃ আশরাফুল ইসলাম খোকন, সহকারী কৌশলী (জি.পি), চুয়াডাঙ্গা;  মোঃ তালিম হোসেন, সাধারণ সম্পাদক, জেলা আইনজীবী সমিতি, চুয়াডাঙ্গাসহ বিজ্ঞ বিচারক ও আইনজীবীগণ এবং  প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

অতিথিবৃন্দ তাদের বক্তব্য বলেন, বিচার পাওয়া মানুষের সাংবিধানিক অধিকার। বাদী ও বিবাদীদের আইন সম্পর্কে সুস্পষ্ট ধারণা না থাকায় সুবিচার প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছে। এ কারণে আর্থিক অসচ্ছল ও অন্যান্য কারণে যারা ন্যায় বিচার প্রাপ্তিতে বঞ্চিত হচ্ছেন, তাদের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ২০২০ সালে যুগান্তকারী ও জনবান্ধব আইন সহায়তা কমিটি সংক্রান্ত আইনটি প্রণয়ন করে।

সরকারের সুদৃষ্টি ও লিগ্যাল এইড কমিটির মাধ্যমে প্রতিনিয়ত সমাজের সুবিধা বঞ্চিত বিচার প্রত্যাশীরা আইনের সহায়তা পাচ্ছে। বিচারিক কার্যক্রমের সাথে জড়িত সকল সম্মানিত স্টেকহোল্ডারগণের তৎপরতায় বিচার প্রত্যাশীদের দ্রুততম সময়ে আইনগত সহায়তা প্রদান করে সুবিচার পেতে সহায়তা করলেই বর্তমান সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য সফল বাস্তবায়ন হবে।'

মেসেঞ্জার/লিটন/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700