ঢাকা,  বৃহস্পতিবার
১৬ মে ২০২৪

The Daily Messenger

ফরিদপুরে দাবদাহে অসুস্থ হয়ে ১৩ জন হাসপাতালে

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১২:২৫, ২৯ এপ্রিল ২০২৪

ফরিদপুরে দাবদাহে অসুস্থ হয়ে ১৩ জন হাসপাতালে

ছবি : সংগৃহীত

ফরিদপুরের সালথায় একটি প্রাথমিক বিদ্যালয়ের তিন শিক্ষক ও ১০ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। তাদের মধ্যে দুই শিক্ষার্থী এখনো চিকিৎসাধীন রয়েছে। রোববার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার রামকান্তপুর ইউনিয়নের রামকান্তুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। শিক্ষকদের দাবি টিউবওয়েলের পানি পান করে এ অবস্থা হয়েছে। তবে উপজেলা স্বাস্থ্য বিভাগ বলছে, পানি পান করে নয়, তীব্র গরমে তারা অসুস্থ হয়ে পড়েছেন।

জানা গেছে, তীব্র গরমে স্কুলের টিউবওয়েল থেকে ঠাণ্ডা পানি পান করার কিছুক্ষণ পর একে একে শিক্ষক-শিক্ষার্থীরা বমি করতে শুরু করে এবং অসুস্থ হয়ে পড়ে। পরে অসুস্থদের দ্রুত সালথা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে সবাইকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এর মধ্যে রানিতা নামে এক শিশুর অবস্থা বেশি খারাপ হওয়ায় তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়েছে।

ধারণা করা হচ্ছে, ওই শিক্ষক-শিক্ষার্থীরা গরমের কারণে অসুস্থ হয়ে পড়েছেন। অসুস্থদের মধ্যে দুইজনের এখনো চিকিৎসা চলছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। তবে সবাই শঙ্কমুক্ত রয়েছে বলে জানা গেছে।

মেসেঞ্জার/দিশা

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770