ঢাকা,  বুধবার
১৫ মে ২০২৪

The Daily Messenger

ফরিদপুরে অগ্নিকাণ্ডে সর্বস্ব হারিয়ে দিশেহারা হতদরিদ্র পরিবার

ফরিদপুর  প্রতিনিধি 

প্রকাশিত: ১৩:৫৪, ২৯ এপ্রিল ২০২৪

ফরিদপুরে অগ্নিকাণ্ডে সর্বস্ব হারিয়ে দিশেহারা হতদরিদ্র পরিবার

ছবি: মেসেঞ্জার

ফরিদপুরে আগুনে পুড়ে গেছে ঘরবাড়ি, গবাদিপশু ও মালামাল। আগুন নেভাতে যেয়ে হাত ও মুখে দগ্ধ হয়েছে তার স্ত্রী ঝর্ণা বেগম। সব হারিয়ে এখন নিঃস্ব হতদরিদ্র  কৃষক আসলাম শেখ ও তার পরিবার।

আসলাম শেখের বাড়ি সদর উপজেলার ঈশান গোপালপুর ইউনিয়নের ফেদু মাতুব্বরের পাড়ার নতুন গ্রামে। সামান্য এক খন্ড জমিতে পাটখড়ির বেড়ার উপরে টিনের চালা ছাড়া কোন কৃষি জমি নেই। ভিটের উপরে ঘরের চালার পাশে একটা গোয়াল ঘরে তিনটি গরু আর একটি ছাগল পালতেন।

রোববার ( ২৮ এপ্রিল)  দিবাগত গভীর রাতে এ অগ্নিকাণ্ড ঘটে। তানজিনা (১০), তানিয়া (৭) ও ফাতেমা (দেড় বছর) ছোট ছোট তিনটি শিশু সন্তান নিয়ে দিশেহারা এখন পরিবারটি।

সরেজমিনে গেলে প্রতিবেশী আসাদ শেখ জানান, রাত একটার দিকে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত। এরপর দাউ দাউ করে আগুন জ্বলে থাকার ঘরের আগুন ছড়িয়ে পড়ে। এতেই পুড়ে মারা যায় দুটি গরু ও একটি ছাগল। আরেকটি গরুর অর্ধেক পুড়ে গেছে। ঘরের বেড়া, মালামাল সহ পুড়ে গেছে ভিটা। তিনি আরো জানান, গরিব আসলাম শেখের বাড়িতে আগুন লাগার খবর ফায়ার সার্ভিস পর্যন্ত পৌছেনি। স্থানীয়রা আগুন নেভানোর আগেই সব পুড়ে যায়।

ফরিদপুরের ঈশান গোপালপুর ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের মেম্বার মোসলেমউদ্দীন শেখ জানান, পরিবারটি খুবই গরীব। তবে ইউনিয়ন পরিষদ বা সরকারি অন্য কোন পক্ষ থেকে সাহায্য সহযোগিতা করা হয়নি। দরিদ্র এই পরিবারটির পাশে সামর্থ্যবানদের দাড়ানোর জন্য ও তিনি সকলের প্রতি অনুরোধ জানান। 

মেসেঞ্জার/ফারদিন

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770