ঢাকা,  বৃহস্পতিবার
১৬ মে ২০২৪

The Daily Messenger

রাজশাহীর কাটাখালীর নতুন মেয়র রাবেয়া সুলতানা মিতু

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫৭, ২৯ এপ্রিল ২০২৪

রাজশাহীর কাটাখালীর নতুন মেয়র রাবেয়া সুলতানা মিতু

ছবি : মেসেঞ্জার

রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনের মেয়র নির্বাচিত হয়েছেন একমাত্র নারী প্রার্থী মোসা. রাবেয়া সুলতানা মিতু।

হেঙ্গার প্রতীকে তিনি পেয়েছেন হাজার ৩০৮ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র আবু শামা নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন হাজার ৪৮৭ ভোট। এছাড়া মিজানুর রহমান চামচ প্রতীকে হাজার ৯১৭ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

গত রোববার (২৮ এপ্রিল) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৯ টি কেন্দ্রে বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়। রাতে ভোটগণনা শেষে ফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা।

এই উপনির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী জহুরুল ইসলাম রিপন মোবাইল ফোন প্রতীকে হাজার ৩৩৯ ভোট, মোতাহার হোসেন রেলইঞ্জিন প্রতীকে হাজার ৮৮ ভোট, সিরাজুল ইসলাম জগ প্রতীকে ৩৮৪ ভোট এবং জিয়ারুল ইসলাম ক্যারাম বোর্ড প্রতীকে ১২৭ ভোট পেয়েছেন।

এই নির্বাচনে মেয়র নির্বাচিত হওয়া মোসা. রাবেয়া সুলতানা মিতু কাটাখালী পৌরসভার সাবেক মেয়র আব্বাস আলীর স্ত্রী। উৎসবমুখর পরিবেশে ভোট দেন ভোটাররা।

নির্বাচনের ভোটগ্রহণ চলাকালে কোথাও কোন গোলযোগের খবর পাওয়া যায়নি। এই নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে ১৫ হাজার ৬৫০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এই পৌর সভায় ভোটার ছিলেন ২৩ হাজার ৫৪১ জন। যার মধ্যে নারী ভোটার ১১ হাজার ৭৭৬ এবং পুরুষ ভোটার ১১ হাজার ৮৮৬ জন। পুঠিয়া ইউপি নির্বাচনে জয়ী জাহাঙ্গীর আলম জুয়েল।

এদিকে রাজশাহীর পুঠিয়া সদর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে জয়লাভ করেছেন . জাহাঙ্গীর আলম জুয়েল। আনারস প্রতীকে তিনি পেয়েছেন হাজার ৪২৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আশরাফ খাঁন ঝন্টু ঘোড়া প্রতীকে পেয়েছেন হাজার ৮৭ ভোট।

অপর প্রার্থী আনোয়ার হোসেন মোটর-সাইকেল প্রতিকে পেয়েছেন ১৩৭ ভোট। গত রোববার (২৮ এপ্রিল) রাতে পুঠিয়া উপজেলা নির্বাচন অফিসার সুস্মিতা রায় এই ফলাফল ঘোষণা করেন।

এর আগে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে টানা বিকেলে টা পর্যন্ত। ইউনিয়নটিতে চেয়াম্যান পদে জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ইউনিয়নে মোট ভোটার ১৩ হাজার ২৯৭। এর মধ্যে নারী ভোটার হাজার ৬৯৩, পুরুষ হাজার ৬০৩ হিজরা জন। ভোট পড়েছে হাজার ৬শ ৫০টি।

মেসেঞ্জার/আনিসুজ্জামান/আপেল

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770