ঢাকা,  বৃহস্পতিবার
১৬ মে ২০২৪

The Daily Messenger

দলীয় প্রতীক নিয়ে যদি নির্বাচন না করেন এটা তাদের বিষয় : ইসি 

ফরিদপুর প্রতিনিধি 

প্রকাশিত: ২১:৩০, ২৯ এপ্রিল ২০২৪

দলীয় প্রতীক নিয়ে যদি নির্বাচন না করেন এটা তাদের বিষয় : ইসি 

ছবি : ডেইলি মেসেঞ্জার

জাতীয় নির্বাচন দলীয়ভাবেও করা যায় আবার নির্দলীয় ভাবেও করা যায়,  একইভাবে স্থানীয় সরকারের  নির্বাচন গুলো দলীয়ভাবে  করা যায় আবার নির্দলীয় ভাবে করা যায়।  তবে জাতীয় পার্টি দলীয়ভাবে নির্বাচন করবে, আওয়ামী লীগ তারা দলীয়ভাবে এই নির্বাচন করবে না এটা তার ওপেন করে দিয়েছে, আইনগতভাবে দুটি অপশন আছে। দুইভাবেই নির্বাচন করা যায়, দলীয় প্রতীক নিয়ে যদি নির্বাচন না করেন এটা তাদের বিষয়, এতে নির্বাচন কমিশনারের কোন বিধি নিষেধ নাই। 

সোমবার (২৯ এপ্রিল) বিকেলে ফরিদপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৮মে ৬ষ্ঠ পর্বের উপজেলার প্রথম ধাপের নির্বাচন উপলক্ষে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং  অফিসার, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, ও  নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে মত বিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

এছাড়া ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে উৎসবমুখর  পরিবেশে ভোট দিতে আসবে,  আর প্রার্থীগণ আচরণ বিধি মেনে চলবে বলে তিনি প্রত্যাশা করেন। 

তিনি আরো বলেন, এবার উপজেলা নির্বাচনে বিভিন্ন জায়গায় রঙিন পোস্টার দেখা যায়, আমরা রঙিন পোস্টারকে অনুমোদন দিয়েছি, দেখা যায় যে রঙিন পোষ্টার এবং সাদা কালো পোস্টার  এর মধ্যে খরচের তেমন কোনো ব্যবধান নেই,  সামর্থ্য অনুযায়ী যে যেমন পোস্টার টানাতে পারবে। ভোটের সময় ঝুঁকিপূর্ণ কেন্দ্র অবশ্যই থাকে আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী পর্যবেক্ষণ করেন, আমরা আমাদের নিয়ম অনুযায়ী তদারকি করব।

জেলা প্রশাসক মোঃ কামারুল আহসান তালুকদার এর সভাপতিত্বতে মতবিনিময় সভায় জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট গণ, বিভিন্ন থানার অফিসার  ইনচার্জ,  গোয়েন্দা সংস্থার প্রতিনিধি, এবং আইন-শৃঙ্খলার প্রতিনিধি  উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/সজিব

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770