ঢাকা,  শনিবার
১৮ মে ২০২৪

The Daily Messenger

নকল শিশু খাদ্য ও ঔষধ কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ফরিদপুর প্রতিনিধি   

প্রকাশিত: ২০:০৬, ৪ মে ২০২৪

আপডেট: ২২:০৭, ৪ মে ২০২৪

নকল শিশু খাদ্য ও ঔষধ কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ছবি : মেসেঞ্জার

ফরিদপুরে নকল শিশু খাদ্য ও ঔষধ কারখানার সন্ধান পাওয়া গেছে। শনিবার (৪ মে) দুপুরে অতিরিক্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুজিবুল ইসলামের নেতৃত্বে শহরের মাহমুদপুর এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল শিশু খাদ্য কোমল পানিও, জুস ও ঔষধ জব্দ করে ভ্রাম্যমান আদালত।

দীর্ঘদিন ধরে একটি অসাধু চক্র নকল ঔষধ ও শিশুখাদ্য তৈরী করে বাজারজাত করছে এমন অভিযোগ ছিল প্রশাসনের কাছে। চক্রটির সন্ধানে বেশ তৎপর ছিল জেলা প্রশাসন।

অবশেষে শনিবার (৪ মে) দুপুরে গোপন সংবাদের ভিক্তিতে শহরের মাহমুদপুর এলাকার বিসমিল্লাহ শাহ দরগার পাশে নুরুজ্জামান মোল্যার বাড়ীতে অভিযান চালানো হয়। সেখানে প্রায় ৫ হাজার পিচ জব্দ বিভিন্ন ধরনের জুস (ডিংক), চকলেট, কোমল পানীয় ও ঔষধ জব্দ করা হয়। যার কোন বৈধতা নেই।

উদ্ধার করা হয় ৪ ড্রাম ভর্তি পানীয়, ৭ হাজার লেভেল, খালি বোতল ৫ হাজার, ৪ হাজার চকলেট, রোবো লেভেল ৩ হাজার, স্পিড রোবো লেভেল ১০ হাজার।

এদিকে, অভিযানের খবর পেয়ে সেখান থেকে কারখানার মালিক পালিয়ে যেতে সক্ষম হয়।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের বিচারক মুজিবুল ইসলাম জানান, কেমিকেল দিয়ে পানি মিশিয়ে নকল জুস ও গরম থেকে বাঁচতে নকল ওষুধ কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল শিশু খাদ্য ও ঔষধ জব্দ করা হয়েছে।

তিনি আরো জানান, এ বিষয়ে কঠোর আইনী ব্যবস্থা গ্রহন করা হবে। এসময় পুলিশের একটি টিম ও স্যানেটারী ইন্সপেক্টর বজলুর রশিদ উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/নাজিম/আপেল

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768