ঢাকা,  সোমবার
১৩ মে ২০২৪

The Daily Messenger

মানবসম্পদ বিষয়ক দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ‘এডভেন্ট এইচআর ৩.০’ আয়োজিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৯, ২৮ এপ্রিল ২০২৪

আপডেট: ২০:০০, ২৮ এপ্রিল ২০২৪

মানবসম্পদ বিষয়ক দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ‘এডভেন্ট এইচআর ৩.০’ আয়োজিত

ছবি: সৌজন্য

বিইউপি হিউম্যান রিসোর্স অ্যান্ড লিডারশিপ ক্লাব কর্তৃক আয়োজিত ‘এডভেন্ট এইচআর ৩.০’, পাওয়ার্ড বাই ক্যাপ্টেইনস ওয়ার্ল্ড, সম্প্রতি অনুষ্ঠিত একটি অত্যন্ত যুগোপযোগী ইভেন্ট। এটি ২ এপ্রিল সূচনা করে ২৬শে এপ্রিল সমাপ্ত হয় জাঁকজমকপূর্ণ গ্র্যান্ড ফিনালের মাধ্যমে। শিক্ষার্থীদের মাঝে মানবসম্পদ বিষয়ে আগ্রহ সৃষ্টি করা এবং তাদের বাস্তবভিত্তিক সমস্যার সমাধান করিয়ে ভবিষ্যত কর্মক্ষেত্রের জন্য প্রস্তুত করে তোলাই এ আয়োজনের মূল লক্ষ্য।

রেজিস্ট্রেশন প্রক্রিয়ার মাধ্যমে বাংলাদেশের স্বনামধন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ২০০ টির বেশি দল প্রথম রাউন্ড "আনলিশিং এইচআর ব্রিলিয়ান্স" এ অংশগ্রহণ করে। তারা তাদের উদ্ভাবনী চিন্তাশক্তি কাজে লাগিয়ে একটি জটিল এইচআর বেইজড বিজনেস কেইস এর সমাধান করে মানব সম্পদ বিষয়ে তাদের জ্ঞানের প্রমাণ দেন।

অভিজ্ঞ বিচারকদের সমালোচনামূলক রায়ের পর, মাত্র ২৪ টি উপযুক্ত দল  ২০ শে এপ্রিল সেমি-ফাইনাল রাউন্ড `ইগনিশন’-এ অংশগ্রহণের সুযোগ পেয়েছে। সেখানে অংশগ্রহণকারীরা সৃজনশীলতাকে উদ্দীপিত করতে এবং এইচআর সমস্যাগুলি মোকাবেলা করার জন্য তীব্র মডিউলের মুখোমুখি হয়েছিল। সেখানে, অংশগ্রহণকারীরা সম্মানিত বিচারকদের একটি প্যানেলের সামনে পোস্টার উপস্থাপনার মাধ্যমে মানবসম্পদ বিষয়ক মূল কার্যকরী সমস্যার সমাধান তাৎক্ষণিকভাবে উপস্থাপন করার জন্য বলা হয়েছিলো। এছাড়াও সমসাময়িক এইচআর বিষয়ের উপর বিতর্ক সেশনও এই রাউন্ডের অংশ ছিল।

২৪ টি দলের মধ্যে, শুধুমাত্র শীর্ষ ৮ টি দল বাংলালিংক ডিজিটালে অনুষ্ঠিত বুটক্যাম্প সেশনে অংশ নেয়ার সুযোগ পায় এবং সেরাদের মধ্যে সেরা ৫ টি দল শীর্ষ ফাইনালিস্ট হিসেবে গ্রান্ড ফিনালেতে জায়গা করে নেয়।বাংলালিংক টাইগার ডেন-এ একটি সমৃদ্ধ মেন্টরশিপ সেশনে যোগদানের মাধ্যমে দলগুলো তাদের এইচআর দক্ষতাকে আরও বাড়িয়ে তুলতে সক্ষম হয়েছে। শীর্ষ ৫ টি দল ছিলো টিম গুর্জোয়া, টিম পেন্সিল মাসকেটারস, টিম ফিনিক্স, টিম স্পেসিফায়ারস, এবং টিম লস্ট ইন ডার্কনেস।

চূড়ান্ত রাউন্ড তথা গ্র্যান্ড ফিনালে, "ইমপ্লিকেশন আনফোল্ডস"। এখানে, আমাদের ফাইনালিস্টরা সমসাময়িক এইচআর চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য আধুনিক এইচআর কৌশল এবং অনুশীলনগুলি প্রদর্শন করেছে।

তীব্র প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমে চ্যাম্পিয়ন এর তকমা অর্জন করে নেয় বিইউপি থেকে টিম “লস্ট ইন ডার্কনেস”, প্রথম রানারআপ হয় আই.বি.এ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিম “গুর্জোয়া”, দ্বিতীয় রানারআপ হয় ব্রাক বিশ্ববিদ্যালয়ের টিম “ফিনিক্স"।

পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ন, প্রথম রানারআপ, দ্বিতীয় রানারআপ পেয়েছে যথাক্রমে ৫০,০০০টাকা, ২৫০০০টাকা এবং ১৫০০০ টাকার প্রাইজমানি।

এই সুন্দর আয়োজনে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল এর ফ্যাকাল্টি অব বিজনেস এডমিনিস্ট্রেশন এর ডিন ব্রিগেডিয়ার জেনারেল সাদাত হোসাইন, এনডিসি, পিএসসি, বিশেষ অতিথি হিসেবে ছিলেন এফবিএইচআরও এর ভাইস প্রেসিডেন্ট ফরিদ সোবহানি, হিউম্যান রিসোর্স এ্যান্ড লিডারশীপ ক্লাবের এডভাইসর এবং ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান লেফটেন্যান্ট কর্নেল লিয়ানা মামুন। আরও উপস্থিত ছিলেন সম্মানিত ফ্যাকাল্টি, ক্লাব মডারেটর, স্পন্সর ও পার্টনার এর প্রতিনিধিবৃন্দ এবং বিচারকগণ।

ইভেন্টটি পৃষ্ঠপোষকতায় ছিল ক্যাপ্টেইনস ওয়ার্ল্ড, পিএফইসি গ্লোবাল- স্টাডি এব্রোড, এবং নর্থ বেঙ্গল এগ্রো। এছাড়াও পার্টনার হিসেবে ছিল নলেজ পার্টনার- লিড একাডেমি, বুক পার্টনার- বই বৃক্ষ, লজিস্টিক পার্টনার- মিনি ডেকো, মিডিয়া পার্টনার- সময় টিভি, প্রিন্ট মিডিয়া পার্টনার- দ্যা বিজনেস স্ট্যান্ডার্ড, হেলথ্ কেয়ার পার্টনার- হেলথ্পোর্ট বাংলাদেশ, প্রিন্ট মিডিয়া পার্টনার- আমাদের সময়, ডিজিটাল মিডিয়া পার্টনার- দ্যা ট্রেন্ডলাইন, বেভারেজ পার্টনার- আল খিদমাহ্, আইসক্রিম পার্টনার- ইগলু, ইউথ পার্টনার- বিওয়াইএলসি, স্ট্র্যাটেজিক পার্টনার - এফবিএইচআরও এবং বাংলালিংক।

ইভেন্টটি সফলভাবে পরিচালনা করতে প্রধান ভূমিকা পালন করেছে বিইউপি হিউম্যান রিসোর্স এন্ড লিডারশিপ ক্লাব এর সদস্যদের অক্লান্ত পরিশ্রম এবং ক্লাব মডারেটর সৌমেন গুহ, ক্লাব প্রেসিডেন্ট সাইয়ারা ইবনাত পিয়া ও জেনারেল সেক্রেটারি মোঃ আমির সাইয়ুম এর সঠিক দিকনির্দেশনা। সর্বোপরি সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আয়োজনটি ভিন্ন মাত্রা লাভ করে।

বিইউপি হিউম্যান রিসোর্স এন্ড লিডারশিপ ক্লাব কর্তৃক আয়োজিত “এডভেন্ট এইচআর ৩.০” ইভেন্টটি শিক্ষার্থীদের মানবসম্পদ বিষয়ে গভীর জ্ঞান লাভ এবং বাস্তবভিত্তিক সমস্যা মোকাবেলা করতে প্রস্তুত করে তোলার উদ্যোগে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ যা প্রশংসার দাবিদার।

মেসেঞ্জার/হাওলাদার

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700