ঢাকা,  সোমবার
১৩ মে ২০২৪

The Daily Messenger

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শনী উৎসব অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৫, ২৮ এপ্রিল ২০২৪

আপডেট: ২০:০১, ২৮ এপ্রিল ২০২৪

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শনী উৎসব অনুষ্ঠিত

ছবি: সৌজন্য

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের মুভি এন্ড ড্রামা ক্লাবের আয়োজনে সম্প্রতি ‘দিনব্যাপী মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শনী উৎসব’ শীর্ষক চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হয়।

উৎসবে প্রদর্শন করা হয় মোরশেদুল ইসলামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আগামী’, নূরুল আলম আতিক নির্মিত ‘লাল মোরগের ঝুঁটি’ ও খিজির হায়াত খান নির্মিত ‘ওরা ৭ জন’।

চলচ্চিত্র প্রদর্শনী শেষে ‘লাল মোরগের ঝুঁটি’ ও ‘ওরা ৭ জন’ নির্মাতা ও প্রযোজককে সাউথইস্ট মুভি এন্ড ড্রামা ক্লাবের পক্ষ থেকে সম্মাননা স্মারক উপহার দেওয়া হয়।

নূরুল আলম আতিক, খিজির হায়াত খান ও মাতিয়া বানু শুকুকে সম্মাননা স্মারক তুলে দেন সাউথইস্ট বিশ্ববিদ্যালয় বোর্ড অফ ট্রাস্টিজের উপদেষ্টা এএনএম মেশকাত উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম. মোফাজ্জল হোসেন, কলা ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহ্তাব। সাউথইস্ট মুভি এন্ড ড্রামা ক্লাবের মডারেটর নাফিসা আহসান নিতু ও সহকারি মডারেটর মোহাম্মাদ রিফাত আহমেদ রিয়াদ।

অনুষ্ঠানে লাল ‘মোরগের ঝুঁটি’ ও ‘ওরা ৭ জন’ চলচ্চিত্রের অভিনয় শিল্পীদের ভেতর উপস্থিত ছিলেন জাকিয়া বারী মম, জ্যোতিকা জ্যোতি, জিনাত শানু স্বাগতা, ইমতিয়াজ বর্ষণ, নাফিস আহমেদ, হামিদুর রহমান, শাহরিয়ার ফেরদৌস সজীব। সম্মাননা প্রাপ্তির অনুভূতি প্রকাশ শেষে প্রশ্নোত্তর পর্বে উপস্থিত দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন নূরুল আলম আতিক, খিজির হায়াত খান ও জাকিয়া বারী মম। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ পরবর্তী প্রজন্মের মাঝে  মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শনীর গুরুত্বের উপর বক্তব্য রাখেন অতিথিবৃন্দ।

মেসেঞ্জার/হাওলাদার

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700