ঢাকা,  মঙ্গলবার
১৪ মে ২০২৪

The Daily Messenger

বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটিতে ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩৬, ২৮ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটিতে ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ছবি: সৌজন্য

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর ক্যারিয়ার সেন্টারের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছেকানেক্টিং দ্য ডটস : ইন্ডাস্ট্রি ইনসাইটস অ্যান্ড ক্যারিয়ার প্রসপেক্টস ইন বাংলাদেশ ডাটা সেন্টারশীর্ষক সেমিনার।

রোববার (২৮ এপ্রিল) সন্ধ্যা টায় বিডিইউ অ্যাকাডেমিক বিল্ডিং উক্ত সেমিনারটি অনুষ্ঠিত হয়েছে। উক্ত সেমিনারটিতে কি নোট স্পিকার হিসেবে প্রেজেন্টেশন প্রদান করেন ফেলিসিটি আইডিসি এর অ্যাসিট্যান্ট জেনারেল ম্যানেজার (এজিএম) সামির বেঞ্জামিন। তিনি তার প্রেজেন্টেশনে উদীয়মান ডাটা সেন্টার এর বিকাশ বাংলাদেশে ডাটা সেন্টারে ক্যারিয়ার বিকাশের সুযোগ নিয়ে আলোচনা করেন। তিনি বিডিইউ তে যে নতুন যুগের বিষয় পড়ানো হয় তার ভূয়সী প্রশংসা করেন। আগামী পাঁচ বছরে এই বিষয়গুলো বাংলাদেশের জব মার্কেটে প্রচুর চাহিদা তৈরি করবে। উক্ত সেমিনারে বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটির প্রথম দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে।

সেমিনারটিতে প্যানেল আলোচক হিসেবে আলোচনায় অংশ নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের এডুকেশনাল টেকনোলজি বিভাগের চেয়ারম্যান ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুর‍্যান্স সেল এর পরিচালক মো. আশরাফুজ্জামান। তিনি বিডিইউ ক্যারিয়ার সেন্টারকে ধরনের আয়োজনের জন্য ধন্যবাদ জানান শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত অংশ নেওয়ায় শিক্ষার্থীদেরও ধন্যবাদ জানান। ভবিষ্যতে তিনি বিডিইউ ক্যারিয়ার সেন্টারের উদ্যোগে ফেলিসিটি আইডিসির সাথে শিক্ষার্থীদের যোগাযোগ চলমান থাকবে এমনটা আশা প্রকাশ করেন। উক্ত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন আইওটি এন্ড রোবোটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান জনাব সামছুদ্দীন আহমেদ। তিনি বলেন, আজকের আলোচনায় প্রমাণিত হলো বিডিইউতে যে কারিকুলাম পড়ানো হয় সেটি ইন্ডাস্ট্রির চাহিদা অনুযায়ী সাজানো। তিনি বিডিইউ শিক্ষার্থীদের ফেলিসিটি আইডিসিসহ অন্যান্য এসংক্রান্ত প্রতিষ্ঠানে ক্যারিয়ার গড়ার ব্যাপারে সহযোগিতা কামনা করেন।

উক্ত সেমিনারে সভাপতিত্ব করেন বিডিইউ ক্যারিয়ার সেন্টারের পরিচালক (অঃদাঃ) জনাব মো. ছানাউল্লাহ এবং সঞ্চালনা করেন সেন্টারের সহযোগী পরিচালক (অঃ দাঃ) জনাব রাবেয়া বসরী।

এই সেমিনারটি আয়োজনে সহায়তা করেছে ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এবং বিশ্ববিদ্যালয়ের ন্যাশনাল এন্ড ইন্টারন্যাশনাল কোলাবোরেশন সেল (এনআইসিসি) প্রসঙ্গত উল্লেখ্য যে বিডিইউ ক্যারিয়ার সেন্টার (বিসিসি) বিশ্ববিদ্যালয়ের বিধিবদ্ধ একটি সেন্টার যা বিডিইউ শিক্ষার্থীদের জব রেডি হিসেবে তৈরি করতে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক . মাহফুজুল ইসলাম প্রতিষ্ঠা করেন।

মেসেঞ্জার/হাওলাদার

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770