ঢাকা,  বৃহস্পতিবার
১৬ মে ২০২৪

The Daily Messenger

মঙ্গলবার ঢাকাসহ ৫ বিভাগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১৬, ২৯ এপ্রিল ২০২৪

মঙ্গলবার ঢাকাসহ ৫ বিভাগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির ঘোষণা

ফাইল ছবি

প্রচণ্ড তাপপ্রবাহের কারণে ঢাকাসহ কয়েকটি জেলার সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল মঙ্গলবার বন্ধ ঘোষণা করেছে সরকার।

সোমবার (২৯ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।

এতে বলা হয়দেশে চলমান দাবদাহের কারণে আবহাওয়া অধিদপ্তরের সঙ্গে পরামর্শক্রমে খুলনা রাজশাহী বিভাগের সব জেলা এবং ঢাকা বিভাগের ঢাকা, টাঙ্গাইল, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর মানিকগঞ্জ জেলা, রংপুর বিভাগের কুড়িগ্রাম দিনাজপুর জেলা এবং বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার সব মাধ্যমিক স্কুল-কলেজ-মাদ্রাসা কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল মঙ্গলবার বন্ধ থাকবে।

আগে গতকাল রোববার রাতে প্রচণ্ড তাপপ্রবাহের কারণে ঢাকাসহ পাঁচ জেলার সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান আজ সোমবার বন্ধ ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়। ওই জেলাগুলো ছিলঢাকা, চুয়াডাঙ্গা, যশোর, খুলনা রাজশাহী।

এর আগে ২০ এপ্রিল তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে সাত দিনের (২১ এপ্রিল থেকে ২৭ এপ্রিল) ছুটি ঘোষণা করা হয়। রোজা-ঈদের দীর্ঘ ছুটি এবং তাপপ্রবাহের সাত দিনের ছুটি শেষে গতকাল রোববার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলেছিল।

এর এক দিন ক্লাসের পরই কয়েকটি জেলায় নতুন করে ছুটির ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়। সেই সঙ্গে আগামী বৃহস্পতিবার পর্যন্ত ছুটি ঘোষণা করল প্রাথমিক গণশিক্ষা অধিদপ্তর।

মেসেঞ্জার/হাওলাদার

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770