ঢাকা,  বুধবার
০৮ মে ২০২৪

The Daily Messenger

মিশিগানে গানে গানে দর্শক মাতালো চিরকুট

মিশিগান (যুক্তরাষ্ট্র) প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪৫, ৩০ মে ২০২৩

আপডেট: ১৪:৩৫, ৩১ মে ২০২৩

মিশিগানে গানে গানে দর্শক মাতালো চিরকুট

ছবি: টিডিএম

যুক্তরাষ্ট্রের মিশিগানে দর্শক মাতালো দেশের জনপ্রিয় ব্যান্ড দল চিরকুট। গত শনিবার (২৭ মে) রাতে ট্রয় সিটিতে ভিয়ের ইভেন্টস'র আয়োজনে চিরকুটের গানের মঞ্চে একটুকরো চেনা বাংলাদেশের খোঁজ পান এখানকার প্রবাসীরা।

কালজয়ী দেশাত্মবোধক গান ‘এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি’ দিয়ে শুরুর পর চিরকুটের গান ‌‘আহারে জীবন’সহ বেশ কয়েকটি জনপ্রিয় গান পরিবেশ করেন তারা। এসময় দশর্করা মোবাইলের ফ্লাশ লাইট জ্বালিয়ে আনন্দে মেতে ওঠেন।

চিরকুট ব্যান্ডের ভোকাল শারমিন সুলতানা সুমির গানে গানে দর্শকও কণ্ঠ মিলিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন। জনপ্রিয় এই সংগীতশিল্পীকে উন্মাদনা ছড়াতে গানের ফাঁকে ফাঁকে মঞ্চ ছেড়ে দর্শক সারিতে নামতে দেখা যায়।

এছাড়া চিরকুটের এই মঞ্চে গান পরিবেশন করে মিশিগানের ব্যান্ড দল ‘রিদম অব বাংলাদেশ’।   ফাতিমা রাদিয়া ও নুসরাত তান্নির সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে ক্লাসিক্যাল ড্যান্স করেন মৃত্তিকা সরকার ও অর্পিতা সেন।

অনুষ্ঠান শেষে চিরকুটের প্রধান ভোকাল শারমিন সুলতানা সুমি বলেন, আমাদের রুট লাল-সবুজের পতাকার দেশ বাংলাদেশ। আমরা বাংলা গান নিয়েই কাজ করি। যেকোনো ভাষাই বলি না কেন, প্রতিটা জাতিই চায় তার নিজস্ব সাহিত্য, সংস্কৃতি বিশ্ব দরবারে ছড়িয়ে দিতে। আমরা বাংলাদেশি হিসেবে আমাদের হেরিটেজ আছে।

কনসার্টের আয়োজক ভিয়ের ইভেন্টেসের কর্ণধার মোহাম্মদ মইনুদ্দিন, ফাতিমা রাদিয়া ও ফায়রুজ জানান, আমরা চেষ্টা করেছি আমাদের বাংলাদেশি কমিউনিটিকে বাংলা সংস্কৃতির সঙ্গে সম্পৃক্ত করতে। জনপ্রিয় ব্যান্ড দল চিরকুটের পরিবেশনা সবাই এনজয় করেছেন। সামনে আরও ভালো কিছু করার প্রত্যাশা রয়েছে ভিয়ের ইভেন্টের।

টিডিএম/এনএম

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700