ঢাকা,  বৃহস্পতিবার
০৯ মে ২০২৪

The Daily Messenger

নতুন করে শনাক্ত ৭২ জনের, মৃত্যু ২

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০৭, ৩০ মার্চ ২০২২

আপডেট: ২০:০৮, ৩০ মার্চ ২০২২

নতুন করে শনাক্ত ৭২ জনের, মৃত্যু ২

ফাইল ছবি।

দেশে গত এক দিনে আরও ৭২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, মৃত্যু হয়েছে আরও দুইজনের। তাদের মধ্যে একজন নারী ও অন্যজন পুরুষ।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ৮ হাজারের বেশি নমুনা পরীক্ষা করে এই ৭২ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে শূন্য দশমিক ৮৯ শতাংশ। শনাক্তের হার এবং মৃত্যু- তিনটিই কিছুটা বেড়েছে। মঙ্গলবার ৬৯ জন রোগী শনাক্ত হয়েছিল, মৃত্যু হয়েছিল ১ জনের। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল শূন্য দশমিক ৭৫ শতাংশ।

নতুন রোগীদের নিয়ে মহামারীর মধ্যে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১৯ লাখ ৫১ হাজার ৫০৪ জন হয়েছে। মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ১২২ জনে।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত নতুন রোগীদের মধ্যে ৬১ জনই ছিলেন ঢাকা বিভাগের বাসিন্দা। আর তাদের মধ্যে ৫৮ জনই ঢাকা জেলার। দেশের ৫২ জেলায় নতুন কোনো রোগী শনাক্ত হয়নি।

মেহেরপুর ও সিরাজগঞ্জের যে দুই বাসিন্দার মৃত্যু হয়েছে, তাদের একজন নারী, অন্যজন পুরুষ। একজনের বয়স ছিল ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, অন্যজন সত্তরের বেশি।

সরকারি হিসাবে গত এক দিনে সেরে উঠেছেন আরও ৮৭৬ জন। তাদের নিয়ে এ পর্যন্ত ১৮ লাখ ৮০ হাজার ৪২০ জন সুস্থ হয়ে উঠলেন।

বিশ্বে করোনাভাইরাস আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছে ৬১ লাখ ৩৪ হাজারের বেশি মানুষ। বিশ্বজুড়ে আক্রান্ত ছাড়িয়েছে ৪৮ কোটি ৫৩ লাখের বেশি।

ডিএম/এমএইচ

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700