ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

ইসরায়েলে বোমার চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র

মেসেঞ্জার ডেস্ক

প্রকাশিত: ১১:৫৩, ৮ মে ২০২৪

ইসরায়েলে বোমার চালান স্থগিত করল যুক্তরাষ্ট্র

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রশাসন ইসরায়েলে বোমার একটি চালান পাঠানো স্থগিত করেছে। গত সপ্তাহে চালানটি স্থগিত করা হয়। ইসরায়েল রাফাহতে পূর্ণমাত্রায় আক্রমণ শুরু করবে এমন উদ্বেগের কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্র। বুধবার (৮ মে) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মার্কিন কর্মকর্তা সিবিএস নিউজকে বলেন, গত সপ্তাহে আটকে দেয়া দুটি চালানে মোট ৩ হাজার ৫০০টি বোমা ছিল।

তিনি আরও বলেন, ইসরায়েল রাফাহতে বেসামরিক নাগরিকদের মানবিক চাহিদা নিয়ে মার্কিন উদ্বেগের পুরোপুরি সমাধান না করায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে, এ বিষয়ে ইসরায়েল তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি।

মঙ্গলবার মিশর সীমান্তের রাফাহ ক্রসিংয়ের নিয়ন্ত্রণ নেয়ার কয়েক ঘণ্টা পর গাজা উপত্যাকায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। রাফাহকে ঘিরে ইসরায়েলের বোমাবর্ষণ তীব্র হয়েছে। স্থানীয় চিকিৎসকরা বলছেন, রাতে ইসরায়েলের বিমান হামলায় একই পরিবারের সাতজন নিহত হয়েছেন।

গত ৭ অক্টোবর থেকে ইসরাইল-হামাস সংঘাত শুরু হওয়ার পর থেকে রাফাহ ক্রসিং একমাত্র প্রধান প্রবেশদ্বার ছিল যেখান দিয়ে উপত্যকাটিতে ত্রাণ সহায়তা আসছিল ও মানুষজন শহর ছেড়ে পালাচ্ছিলেন। তবে মঙ্গলবার সেই প্রবেশদ্বারও দখলে নিয়ে নেয়ার কথা জানায় ইসরাইলি সেনাবাহিনী। 

মেসেঞ্জার/ফারদিন

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768