ঢাকা,  বুধবার
২২ মে ২০২৪

The Daily Messenger

বিশ্বকাপ দলে আফগানিস্থানের চমক 

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১৩:৩০, ১ মে ২০২৪

আপডেট: ১৩:৩৩, ১ মে ২০২৪

বিশ্বকাপ দলে আফগানিস্থানের চমক 

ছবি : সংগৃহীত

নিউজিল্যান্ডের পর পঞ্চম দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা করেছে আফগানিস্থান। ইনজুরির কারণে দলের বাইরে থাকা রশিদ খান ফিরেছেন এই মেগা আসরে। রশিদ খানের নেতৃত্বের দলে রয়েছে অলরাউন্ডারের ছড়াছড়ি। তবে দলে জায়গা হয়নি  সাবেক অধিনায়ক হাশমতউল্লাহ শহিদীর।

মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা করে আফগানিস্থান  ক্রিকেট বোর্ড (এ সিবি)। এবারের বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন অপেনার হজরতউল্লাহ জাজাই। তবে তিনিসহ সেদিকউল্লাহ অটল, সালিম সাফিকে রাখা হয়েছে রিজার্ভ বেঞ্চে।

আফগান শিবিরে বিশেষজ্ঞ ব্যাটম্যানস রয়েছে মোট ৪ জন। উইকেট কিপার ব্যাটসম্যানস রহমানুল্লাহ গুরবাজের সাথে আছেন অভিজ্ঞ ইব্রাহিম জাদরান ও নাজিবুল্লাহ জাদরান। বাড়তি উইকেটরক্ষক হিসেবে দলে রাখা হয়েছে মোহামাদ্দ ইশহাককে। এ পর্যন্ত তিনি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৪ টি, তিনি ১৪১ স্টাইকরেটে চার ম্যাচে রান করেছেন ৭৫ ।

রশিদ খানসহ অভিজ্ঞদের মধ্যে যুক্তরাষ্ট্রের বিমানে উঠবেন আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মাদ নবী, গুলবাদিন নাইব ও করিম জানাত। আফগানদের আরেক চমকের নাম নাঙ্গিয়াল খারোতি। ২০ বছর বয়সী এই অলরাউন্ডার গত আয়ারল্যান্ড সিরিজে অভিষেক হয় এবং ৫.৯০ ইকোনমি রেটে তিনি ৫ উইকেট শিকার করেন।

করিম ও গুলবাদিন  ছাড়াও বিশেষজ্ঞ পেসার হিসেবে আছেন আরো তিন জন। নাভিনুল হক ও ফজল হক ফারুকির সাথে জায়গা পেয়েছেন ফরিদ আহমেদ। রশিদ খান আর মুজিবুর রহমানের সাথে ‍নুর আহমেদের অন্তর্ভুক্তি আফগানিস্থানের স্পিন শক্তিকে আরো বাড়িয়ে দিয়েছে।

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এবারের আসন্ন টি- টোয়েন্টি বিম্বকাপ শুরু হবে ১ জুন। সি গ্রুপে আফগানদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, নবাগত পাপুয়া নিউগিনি। আফগানিস্থানের বিশ্বকাপ মিশন শুরু হবে ৪ জুন পাপুয়া নিউগিনির সাথে ম্যাচ দিয়ে।

আফগানিস্থানের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড
১। রশিদ খান (অধিনায়ক) 
২। রহমানুল্লাহ গুরবাজ 
৩। ইব্রাহিম জাদরান 
৪। আজমতউল্লাহ ওমরজাই 
৫। করিম জানাত
৬। নাজিবুল্লাহ জাদরান 
৭। মোহাম্মাদ ইশহাক 
৮। মোহাম্মদ নবী
৯। গুবাদিন নাইব 
১০। মুজিবুর রহমান 
১১। ফরিদ মালিক 
১২। ফজলুলহক ফারুকী 
১৩। নাভিনুল হক 
১৪। নুর আহমেদ 
১৫। নাঙ্গিয়াল খারোতি ।

রিজার্ভ ব্যাঞ্চ
১। হজরতউল্লাহ জাজাই 
২। সেদিকউল্লাহ অটল 

মেসেঞ্জার/শহীদুল্লাহ

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768