ঢাকা,  শনিবার
১৮ মে ২০২৪

The Daily Messenger

দাপুটে জয়ে শিরোপার স্বপ্ন বাঁচিয়ে রাখল আর্সেনাল

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ২০:২৫, ৪ মে ২০২৪

দাপুটে জয়ে শিরোপার স্বপ্ন বাঁচিয়ে রাখল আর্সেনাল

ছবি : সংগৃহীত

প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়ে আরেকটু এগিয়ে গেল আর্সেনাল। আজ নিজেদের মাঠ এমিরেটসে বোর্নমাউথকে ৩-০ গোলে হারিয়েছে মিকেল আর্তেতার দল। 

৩৬ রাউন্ড শেষে শীর্ষে থাকা গানারদের পয়েন্ট দাঁড়িয়েছে ৮৩। দুইয়ে থাকা ম্যানেচস্টার সিটির সঙ্গে তাদের ব্যবধান দাঁড়িয়েছে ৪।

তবে সিটিজেনরা কম খেলেছে দুই ম্যাচ। আজ রাতেই পেপ গার্দিওলার শিষ্যরা ব্যবধান আবারও ১-এ নামিয়ে আনার সুযোগ পাচ্ছে। তার জন্য নিজেদের মাঠ ইতিহাদে জিততে হবে উলভসের বিপক্ষে। 

সিটি যদি বাকি চার ম্যাচ জিতে তবে রেকর্ড টানা চতুর্থবারের মতন লিগ ধরে রাখবে। আর্সেনাল তখন পরের দুই ম্যাচ জিতলেও আবারও সন্তুষ্ট থাকতে হবে দুইয়ে থেকে।

মৌসুমের শেষ দিকে এসে যে ত্রিমুখী লড়াই জমে উঠেছিল সেখান থেকে কার্যত ছিটকে গেছে লিভারপুল। লড়াইটা চলছে আর্সেনাল ও সিটির মধ্যে। 

গত মৌসুমে শুরু থেকে শীর্ষে থেকেও শেষদিকে পয়েন্ট হারানোয় শিরোপা ছোঁয়া হয়নি গানারদের। এবার অবশ্য সেই ভুল তারা করছে না। 

লিগ জিতে ২০ বছরের অপেক্ষা অবসানের স্বপ্ন দেখছে তারা। ২০০৪ সালে সবশেষ প্রিমিয়ার লিগ জিতেছিল আর্সেনাল। 

এবারও লিগ জয়ের স্বপ্ন দেখা গানাররা আজ প্রথম জালের দেখা পায় ৪৫ মিনিটে। বুকায়ো সাকার পেনাল্টি থেকে। ৪০ মিনিটে বাজে ফাউলের শিকার হন তিনি। কেটে যায় পা-ও।

ভিএআর দেখে পেনাল্টি দেন রেফারি। স্পট কিকে জাল খুঁজে নেওয়া সাকার এ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে গোলসংখ্যা দাঁড়াল ২০। ৭০ মিনিটে ডেকলাইন রাইসের অ্যাসিস্টে আর্সেনালের ব্যবধান বাড়ান লিয়ান্দ্রো ট্রোসার্ড। 

বোর্নমাউথ আর ম্যাচে ফিরতে পারেনি। উল্টো অতিরিক্ত সপ্তম মিনিটে হজম করে বসে তৃতীয় গোল। গ্যাব্রিয়েল জেসুসের পাস থেকে জালের দেখা পান রাইসও।

মেসেঞ্জার/তারেক

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768