ঢাকা,  শনিবার
২৭ এপ্রিল ২০২৪

The Daily Messenger

মাদক ব্যবসায়ীর আঘাতে র‍্যাব কর্মকর্তা জখম, আটক ১

মেহেরপুর প্রতিনিধি

প্রকাশিত: ২১:২৭, ৩০ মে ২০২৩

আপডেট: ২২:০৮, ৩০ মে ২০২৩

মাদক ব্যবসায়ীর আঘাতে র‍্যাব কর্মকর্তা জখম, আটক ১

ছবি : টিডিএম

মেহেরপুরের গাংনীতে মাদক ব্যবসায়ীর হাসুয়ার কোপে র‍্যাব কর্মকর্তা জখম হয়েছেন। আত্মনক্ষার্থে র‍্যাবের ছোড়া গুলিেেত হামলাকারী মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়েছে। মঙ্গলবার (৩০ মে) বিকাল পৌনে ৪টার দিকে উপজেলার হাড়াভাঙ্গা গ্রামের বাগানপাড়ার মাঠ নামক স্থানে এই ঘটনা ঘটে।

আহত র‍্যাবের এসআই উত্তম কুমার র‍্যাব-১২ সিপিসি মেহেরপুর ক্যাম্পে কর্মরত এবং আহত হামলাকারী আনোয়ার হোসেন সুইট হাড়াভাঙ্গা গ্রামের আব্দুল হামিদের ছেলে। তিনি দেড় বছর আগে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন।

স্থানীয়রা জানান, বিকেল পৌনে ৪ টার দিকে র‍্যাব-১২, সিপিসি মেহেরপুর ক্যাম্পের একটি টিম এসআই উত্তম কুমারের নেতৃত্বে বাগানপাড়া এলাকার ভিটের মাঠে অভিযান চালায়। এসময় সুইট তার কাছে থাকা দেশিয় অস্ত্র হাসুয়া হাতে করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় এসআই উত্তম কুমার তাকে ধরার চেষ্টা করলে সুইট ওই র‍্যাব কর্মকর্তাকে লক্ষ্য করে উপুর্যপরি কোপ দেয়। এতে উত্তম কুমারের মাথায় পিঠে ও অন্যান্য স্থান জখম হয়।

অন্যান্য র‍্যাব সদস্যরা আত্মরক্ষার্থে  সুইটকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়লে সুইট দু’পায়ে ও হাতে ৪টি গুলিবিদ্ধ হয়। পরে গুলিবিদ্ধ অবস্থায় সুইটকে আটক করেন র‍্যাব সদস্যরা। পরে উভয়কে আহত অবস্থায় উদ্ধার করে কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। 

স্থানীয় কাজিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মু. আলম হুসাইন বলেন, ঘটনার সময় র‍্যাবের পক্ষ থেকে কমপক্ষে ৯ রাউন্ড গুলি করা হয়েছে বলে প্রত্যক্ষদর্শিরা আমাকে জানিয়েছে। সুইটের দুই পায়ে ও হাতে ৪টি গুলিবিদ্ধ হয়েছে।

র‍্যাব-১২, সিপিসি মেহেরপুর ক্যাম্প কমান্ডার সিনিয়র এএসপি গোলাম ফারুক বলেন, ফেনসিডিলের একটি চালান বেচাকেনা চলছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে র‍্যাব-১২ এর একটি টিম অভিযান চালাতে যায়। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে র‍্যাবের উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় সুইট। 

এতে র‍্যাবের এস আই উত্তম কুমার আহত হন। র‍্যাবের পক্ষ থেকেও আত্মরক্ষার্থে কয়েক রাউন্ড গুলি চালানো হয়েছে। এতে সুইটও গুলিবিদ্ধ হয়। এক পর্যায়ে গুলিবিদ্ধ সুইটকে ফেনসিডিলসহ আটক করা হয়েছে। বর্তমানে র‍্যাবের উপপরিদর্শক (এসআই) উত্তম কুমার ও গুলিবিদ্ধ সুইটকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, র‍্যাব ও মাদক ব্যবসায়ীদের মধ্যে হামলার ঘটনা শুনেছেন। তবে বিস্তারিত বলতে পারেননি।

টিডিএম/আরস

dwl
×
Nagad