ঢাকা,  বুধবার
০৮ মে ২০২৪

The Daily Messenger

ব্রহ্মপুত্রে গোসল করতে নেমে প্রান গেল দুই বন্ধুর

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি

প্রকাশিত: ১৮:১২, ৬ মার্চ ২০২৪

ব্রহ্মপুত্রে গোসল করতে নেমে প্রান গেল দুই বন্ধুর

ছবি : মেসেঞ্জার

গাইবান্ধায় ব্রহ্মপুত্র নদে ৬ বন্ধু সাঁতার কাটতে নেমে, চারজন ফিরলেও পানিতে ডুবে দুই স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে।

বুধবার (৬ মার্চ) দুপুরে গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলার ব্রহ্মপুত্র নদের বালাসী ঘাটে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা দুজনেই জেলা শহরের আহম্মেদ উদ্দিন স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী। গাইবান্ধা জেলা শহরের ডেভিড কোম্পানি পাড়ার আনোয়ার হোসনের ছেলে মাহিম ও একই এলাকার লিটনের ছেলে ওমিও। 

জানা যায়, বালাসীঘাট এলাকায় ব্রহ্মপুত্র নদে মাহিব ও নাহিদসহ ৬-৭ জন বন্ধু গোসল করতে নামে। এসময় হঠাৎ করে তারা নদীর মাঝখানে গেলে পানিতে ডুবে ডাবুডুবি খেতে থাকে। পরে তাৎক্ষণিক অন্যরা সাঁতার কেটে নদীর তীরে আসলেও নিখোঁজ হয় মাহিম ও ওমিও। তাৎক্ষণিক স্থানীয়রা তাদের উদ্ধারে চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে তাদের মরদেহ উদ্ধার করে। 

তাদের সাথে গোসল করতে যাওয়া নবম শ্রেণির ছাত্র তামিম ইসলাম নিরব বলে, ‘আমরা ছয় বন্ধু বালাসীর ব্রহ্মপুত্র নদে গোসল করতে যাই। এরমধ্যে ওমিও এবং মাহিব গোসল করতে নদীতে নামে। এরপর একে একে সবাই নামলেও দীর্ঘক্ষণ পর ওমিও ও মাহিমকে খুঁজে না পাওয়ায় চিৎকার করতে থাকি।’ 

স্থানীয়রা জানান, কয়েক জন শিক্ষার্থীরা নদীর পাড় থেকে চিৎকার করে। পরে তাঁরা ঘটনাস্থলে যান। ওই শিক্ষার্থীরা জানায় দুই বন্ধু পানির নিচে ডুবে গেছে। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহায়তায় সাড়ে ১২টার দিকে ওমিওর মরদেহ উদ্ধার করে। নিখোঁজ মাহিমকে উদ্ধার করার জন্য রংপুর থেকে ডুবুরি দল পৌঁছার পুর্বেই দুপুর ২ টার দিকে ওমিওর মরদেহ উদ্ধার করে স্থানীয় ফায়ার সার্ভিস।  

বালাসীঘাট একটি নদী বেষ্টিত এলাকা, মাঝে মধ্যেই পানিতে ডুবে যাওয়ার ঘটনা ঘটে থাকে।  কিন্তু স্থানীয়ভাবে ফায়ার সার্ভিসের নিজস্ব কোন ডুবুরি দল না থাকায় পানিতে কেউ ডুবে গেলে সহজেই উদ্ধার করা সম্ভব হয় না। তাই গাইবান্ধা জেলার নদ-নদী বিবেচনায় ডুবুরি থাকা জরুরি বলে মনে করছেন স্থানীয়রা।

ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাজীব বলেন, ফায়ার সার্ভিস  নদ থেকে ডুবে যাওয়া দুই ছাত্রের মরদেহ উদ্ধার করছে। সেই সঙ্গে উদ্ধার করা চার ছাত্রকে পরিবারের জিম্মায় দেওয়া হয়েছে।

মেসেঞ্জার/শাকিল/শাহেদ

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700