ঢাকা,  মঙ্গলবার
০৭ মে ২০২৪

The Daily Messenger

বরগুনা প্রেসক্লাবের নামে ভূয়া কমিটি গঠন, নিন্দার ঝড়

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪০, ১৭ মার্চ ২০২৪

আপডেট: ২১:৫২, ১৭ মার্চ ২০২৪

বরগুনা প্রেসক্লাবের নামে ভূয়া কমিটি গঠন, নিন্দার ঝড়

ছবি : মেসেঞ্জার

ঐতিহ্যবাহী বরগুনা প্রেসক্লাবে হামলা মামলার ১২ জন আসামি কর্তৃক বরগুনা প্রেসক্লাবের লোগো ব্যবহার করে একটি ভূয়া কমিটি গঠন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও কয়েকটি অনলাইন পোর্টালে প্রকাশ করলে বরগুনার সাংবাদিক মহল, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দার ঝড় উঠে।

গত ১৯ ফেব্রুয়ারি কতিপয় সাংবাদিক নামধারী চাঁদাবাজ বরগুনা প্রেসক্লাবে অনুপ্রবেশ করে প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. সোহেল হাফিজ ও সহযোগী সদস্য কাসেম হাওলাদারের উপর হামলা চালিয়ে তাদেরকে অপহরণ করার লক্ষ্যে টেনে হিচড়ে সিড়ি দিয়ে নামানোর চেষ্টা করলে পুলিশের হস্তক্ষেপে ব্যর্থ হয়। পরবর্তীতে হামলাকারীদের বিরুদ্ধে বরগুনা প্রেসক্লাব দ্রুত বিচার আইনে মামলা করে।

রোববার (১৭ মার্চ) মামলার আসামীদের মধ্যে ১২ জনকে নিয়ে ও বরগুনা প্রেসক্লাবের বর্তমান কমিটির কয়েকজন সম্মানিত সদস্যের সাথে কোনোরূপ যোগাযোগ না করে কমিটির সদস্য হিসেবে তাদের নাম অন্তর্ভুক্ত করে। অ্যাড. এম মজিবুল হক কিসলুকে সভাপতি ও বরগুনা প্রসক্লাব থেকে বহিষ্কৃত এম হারুন-অর-রশিদ রিঙ্কুকে সেক্রেটারি করে একটি কমিটি গঠন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ও কয়েকটা অনলাইন প্রকাশ করে।

উল্লেখ্য: ভূয়া কমিটির সভাপতি অ্যাড. এম মজিবুল হক কিসলু জাল সার্টিফিকেট ব্যবহার করে আইন ব্যাবসা পরিচালনার অভিযোগে ২০০০ সালে তার বার কাউন্সিলের অ্যাডভোকেটশিপ সনদ বাতিল হয়। পরবর্তিতে তিনি সেই আদেশের বিরুদ্ধে সুপ্রিমকোর্টে আপিল করে আদেশ স্টে করান।

জানা যায়, ২ মার্চ বরগুনা প্রেসক্লাব কর্তৃক মামলার আসামিদের গ্রেপ্তারের দাবিতে আহুত মানববন্ধনে জালাময়ী বক্তব্য প্রদান করেন। ঠিক তার পরের দিন প্রেসক্লাবে হামলাকারীদের একটি মানববন্ধনেও তিনি বক্তব্য দেন।

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলা পরিচালনার সময় এক সাক্ষাৎকারে তিনি তাকে পিপি পরিচয় দেয়ায় বেশ সমালোচিত হন। তার এই রহস্যময় কর্মকাণ্ড বরগুনার মানুষের হাসির খারাক যোগাচ্ছে।

ভূয়া কমিটি সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চাইলে বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাড. মোস্তফা কাদের বলেন, বরগুনা প্রেসক্লাবের গঠনতন্ত্র মোতাবেক ২৫ ডিসেম্বর ২০২৩ খ্রি: নির্বাচনের মাধ্যমে কমিটি গটিত হয়। এ কমিটির মেয়াদ আগামী ৭ জানুয়ারি ২০২৫ পর্যন্ত বলবৎ থাকবে।

তিনি আরও বলেন, বরগুনা প্রেসক্লাবের অধিকাংশ সদস্য যখন শিক্ষা সফরে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় অবস্থান করছিলেন। ঠিক এমন একটি সময় কতিপয় সাংবাদিক নামধারী দুর্বৃত্ত প্রেসক্লাবে হামলা করে। আর এই ভূয়া কমিটিতে প্রেসক্লাব কর্তৃক মামলার ১২ জন আসামিকে সদস্য করা হয়েছে। আমরা তাদের এই এহেন কর্মকাণ্ডের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবো।

মেসেঞ্জার/হিমাদ্রি/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700