ঢাকা,  বুধবার
০৮ মে ২০২৪

The Daily Messenger

বন্যার ত্রাণের টাকা আত্মসাৎ করায় হবিগঞ্জে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২২:১৫, ২০ মার্চ ২০২৪

বন্যার ত্রাণের টাকা আত্মসাৎ করায় হবিগঞ্জে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ছবি : মেসেঞ্জার

বন্যার ত্রাণের টাকা আত্মসাৎ করায় হবিগঞ্জে ইউপি চেয়ারম্যান বরখাস্ত। হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা ইউনিয়নের চেয়ারম্যান মো: নলিউর রহমান তালুকদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে গত বৃহস্পতিবার (১৪ মার্চ) রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে সাময়িক বরখাস্তের আদেশ জারি করা হয়। যদিও আদেশের কপি প্রকাশিত হয়েছে বুধবার দুপুরে।

জানা যায়, জেলার আসমিরীগঞ্জ উপজেলার ৫নং শিবপাশা ইউনিয়নের চেয়ারম্যান নলিউর রহমান তালুকদারের বিরুদ্ধে ২০২১ সালের বন্যায় ক্ষতিগ্রস্থ, কর্মহীন দরিদ্র ও দুঃস্থ পরিবারের টাকা আত্মসাতের অভিযোগ উঠে। তদন্তে অভিযোগ প্রামাণিত হওয়ায় চেয়ারম্যান মো: নলিউর রহমান তালুকদারকে স্থানীয় সরকার (ইউপি পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪(৪)(খ)(ঘ) ধারা অনুযায়ী ব্যবস্থা নিতে সুপারিশ করেন হবিগঞ্জের জেলা প্রশাসক। এরই প্রেক্ষিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, অভিযুক্ত চেয়ারম্যান দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনের দৃষ্টিকোণ থেকে সমীচীন নয় বলে সরকার মনে করে। ৫নং শিবপাশা ইউপি চেয়ারম্যান মো: নলিউর রহমান তালুকদার কর্তৃক সংগঠিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদ সহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউপি পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪(৪)(খ)(ঘ) ধারায় অপরাধ সংগঠিত হওয়ায় মো: নলিউর রহমান তালুকদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে জারি করা হলো এবং তা অবিলম্বে কার্যকর করা হবে।

এ ব্যাপারে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল ভৌমিক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা এ বিষয়ে চিঠি পেয়েছি। নির্দেশনা মোতাবেক কাজ করা হবে।

মেসেঞ্জার/পাবেল/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700