ঢাকা,  মঙ্গলবার
০৭ মে ২০২৪

The Daily Messenger

হবিগঞ্জ শহরে ব্যবসায়ীদের টানা ২য় দিনের সড়ক অবরোধ

হবিগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত: ১৮:০৩, ৩১ মার্চ ২০২৪

হবিগঞ্জ শহরে ব্যবসায়ীদের টানা ২য় দিনের সড়ক অবরোধ

ছবি : মেসেঞ্জার

হবিগঞ্জ শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ঘন ঘন চুরির প্রতিবাদে শহরের প্রধান সড়ক অবরোধ করে টানা ২য় দিনের মতো বিক্ষোভ করেছে ব্যবসায়ীরা। এ সময় প্রধান সড়কে প্রায় ২ ঘন্টা যাবত যানচলাচল বন্ধ হয়ে যায়। ফলে রাস্তার দু'পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এ সময় ব্যবসায়ীদের সাথে একাত্মতা প্রকাশ করে অবরোধ কর্মসূচিতে যোগ দেন হবিগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান  আওয়াল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চেম্বারের পরিচালক মশিউর রহমান শামীম, ব্যবসায়ী কল্যাণ সমিতি ব্যকস্ এর সাধারণ সম্পাদক মোঃ আলমগীর, জনপ্রিয় কন্ঠ শিল্পী সৈয়দ আশিকুর রহমান আশিক, এডভোকেট রাফিউর রহমান চৌধুরী, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ডা. ইশতিয়াক রাজ চৌধুরী,।

এ ছাড়া উপস্থিত ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবু হাসিব খান চৌধুরী পাবেল, প্রেসক্লাব যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, মার্চেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ মফিজুর রহমান বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল আলম চৌধুরী,  হবিগঞ্জ যাত্রী কল্যাণ সমিতির সভাপতি শাহ জালাল উদ্দিন জুয়েল ছাড়াও কয়েকশ ব্যবসায়ী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। 

পরে ঘটনাস্থলে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল ইসলাম উপস্থিত হয়ে ব্যবসায়ীদের আশ্বস্ত করে তিনি বলেন, পুলিশ সুপার ছুটিতে আছেন। ২ দিনের মধ্যে তিনি আসবেন। তখন আমরা ব্যবসায়ীদের নিয়ে আলোচনায় বসবো। আমরা সর্বোচ্চ পর্যায়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

ব্যবসায়ীরা জানান, ইদানিং শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ঘনঘন চুরি সংঘটিত হয়ে আসছে। বিষয়টি পুলিশকে জানানোর পরও কোন কার্যাকর পদক্ষেপ গ্রহন করেনি পুলিশ।ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন পুলিশের যোগসাজশে এসব চুরি সংঘটিত হচ্ছে। গত শুক্রবার দিবাগত রাতে শহরের টাউন হল রোড এলাকায় অবস্থিত গেজেট হবিগঞ্জ নামের মোবাইল ফোনের ব্যবসা প্রতিষ্ঠানটি চুরি হয়। চোরেরা নগদ টাকা, মোবাইলসহ প্রায় ৫ লক্ষাধিক টাকার মালামাল চুরি করে নিয়ে যায়।

এর প্রতিবাদে টানা ২য় দিনের মত রবিবার দুপুর সাড়ে ১২ থেকে শহরের প্রধান সড়ক টাউন হল রোড এলাকায় রাস্তায় বসে অবরোধ করেন ব্যবসায়ীরা। অবরোধের ফলে প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। অবরোধে প্রায় ৩ ঘন্টা যানচলাচল বন্ধ থাকে। ফলে শহরজুড়ে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

গেজেট হবিগঞ্জ প্রতিষ্টানের স্বত্বাধিকারী আরাফাত চৌধুরী জানান, আমার দোকান এখন পর্যন্ত ৩ বার চুরি হয়েছে। একটি ব্যবসা প্রতিষ্টানে যদি ৩ বার চুরি হয়, তাহলে আর কিভাবে ব্যবসা করা যায়। কয়েকজন ব্যবসায়ী বলেন, গতকাল শনিবারের আন্দোলনের সময় হবিগঞ্জ সদর সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান অবরোধ নিয়ে মশকারি করে বলেন "ওরা যখন ক্লান্ত হবে এমনিতেই রাস্তা ছেড়ে চলে যাবে"। ওরা ফটকাবাজ বলেও মন্তব্য করেন।

তাই তারা তারা অসাধু পুলিশ কর্মকর্তা খলিলুর রহমানের অপসারণের দাবীতে মালামাল উদ্ধারের দবি জানানি রবিবার ২য় দিনের মতো আমরা এই অবরোধ পালন করেছি।

মেসেঞ্জার/পাবেল/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700