ঢাকা,  বৃহস্পতিবার
০২ মে ২০২৪

The Daily Messenger

চুয়াডাঙ্গা বইছে মাঝারি দাবদাহ

চুয়াডাঙ্গায় ৩৮ দশমিক ৫ ডিগ্রী তাপমাত্রা রেকর্ড

চুয়াডাঙ্গা প্রতিবেদক

প্রকাশিত: ২১:১০, ১ এপ্রিল ২০২৪

আপডেট: ২২:৩২, ১ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় ৩৮ দশমিক ৫ ডিগ্রী তাপমাত্রা রেকর্ড

ছবি : মেসেঞ্জার

চুয়াডাঙ্গায় বইছে মাঝারি তাপপ্রবাহ। এতে জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে। তীব্র গরমে রোজাদারদের অবস্থাও ওষ্ঠাগত। আবহাওয়া অফিস বলছে সহজে দেখা মিলছেনা বৃষ্টির। 

সোমবার (১ এপ্রিল) এ জেলায় দুপুর ১২টায় ৩৭ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এ সময় বাতাসের আদ্রতা ছিল ২৮ শতাংশ। বেলা ৩টায় তাপমাত্রা বেড়ে দাঁড়ায় ৩৮.৫ ডিগ্রীতে। এ সময় বাতাসের আদ্রতা ২১ শতাংশ। এরপর সন্ধ্যা ছয়টায় চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮.৫ ডিগ্রী সেলসিয়াাস। দু’তিন দিনের মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। ফলে তাপমাত্রা আরও বাড়তে পারে।
 
সকালে সৃর্য ওঠার সাথে সাথে তীব্র রোদ। বেলা বাড়ার সাথে সাথে এ রোদ যেন আগুনের ফুলকি হয়ে ঝরছে। বিশেষ করে দুপুরের পর আগুন ঝরা রোদের তেজে বাইরে বের হওয়া মুশকিল হয়ে পড়ছে। এ অবস্থা বিরাজ করছে সুর্য একেবারে ডুবে যাবার আগ পর্যন্ত। 

চলমান তাপপ্রবাহে সবচেয়ে কষ্টে পড়েছে খেটে খাওয়া দিনমজুর, রিকশা-ভ্যান চালক ও কৃষকেরা। তীব্র রোদে মাঠে টিকতে পারছেনা কৃষক ও দিনমজুর। রাস্তায় ভাড়া মারতে পারছেনা রিক্সা-ভ্যান চালকরা। 

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ইনচার্জ জামিনুর রহমান জানান, মঙ্গলবার এ জেলার তাপমাত্রা আরো বাড়বে। দু’একদিনের মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। আবহাওয়ার এ পরিস্থিতি আপাতত চলমান থাকবে। 
 

মেসেঞ্জার/লিটন/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700