ঢাকা,  শুক্রবার
০৩ মে ২০২৪

The Daily Messenger

ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করতে ডিআইজির নির্দেশ

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:০৪, ৪ এপ্রিল ২০২৪

ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করতে ডিআইজির নির্দেশ

ছবি : মেসেঞ্জার

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে সকল গার্মেন্টসের মালিকপক্ষ যাতে করে শ্রমিকদের বেতন ভাতা সময় মত পরিশোধ করে তার জন্য তাদের সাথে মত বিনিময় সভা করেছে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে উপলক্ষে গাজীপুর মহানগরের টঙ্গী পশ্চিম থানাধীন তিলারগাতি মাস্কো প্রিন্টিং এন্ড এমব্রয়ডারি লিমিটেডের প্রাঙ্গণে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

সময় পুলিশের ডিআইজি আজাদ মিয়া বলেন, সকল গার্মেন্টস মালিকপক্ষের সাথে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের হেড অফিস থেকে সাক্ষাৎ করে তাদেরকে বলা হয়েছে যাতে করে ঈদুল ফিতরের আগেই শ্রমিকদের সকল প্রকার বেতন ভাতা সহ বা সকল পাওনা পরিশোধ করা হয়।

মালিকপক্ষ সেটি মেনে নিয়েছে। যাতে করে শ্রমজীবী ভাই বোনেরা স্বতঃস্ফূর্তভাবে ঈদুল ফিতর পালন করতে পারে তার জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহন করা হয়েছে।

ডিআইজি বলেন, আমাদের যারা শ্রমজীবী ভাই বোন আছে তাদের প্রতি অনুরোধ করছি যে, যে কোন ঘটনা ঘটলে আপনারা অধৈর্য না হয়ে আপনারা আপনাদের রুটি রুজির যে ফ্যাক্টরি সেখানে হাত না তুলে, ভাঙচুর না করে আপনারা শিল্প পুলিশকে ইনফরমেশন দিবেন। শিল্প পুলিশ আপনাদের ন্যায্য অধিকার আদায় এর জন্য কাজ করবে।

তিনি বলেন, ঈদুল ফিতর উপলক্ষে তৈরি পোশাক শিল্পসহ অন্য সব সেক্টরে যাতে ঈদের আগে বেতন-ভাতা বোনাস পরিশোধ করা হয়, এজন্য তারা চেষ্টা করছেন। ঈদের আগে মালিকদের বেতন-বোনাস পরিশোধ করার কথা বলা হয়েছে।

আজাদ মিয়া বলেন, তাদের কাছে তথ্য আছে কোন প্রতিষ্ঠানগুলোতে সমস্যা হতে পারে, সে জন্য শিল্প পুলিশ কাজ করে যাচ্ছে।

শ্রমিক ভাই-বোন যারা আছেন, তারা যেন ঈদের আগে বেতন-বোনাস নিয়ে বাড়ি যেতে পারেন আর আনন্দ উৎসবের সঙ্গে ঈদ উদযাপন করতে পারেন, সেই চেষ্টা চলছে বলে জানান তিনি।

সময় গাজীপুর ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এর পুলিশ সুপার সারওয়ার আলম, অতিরিক্ত পুলিশ সুপার ইমরান আহমেদ, মমিনুল ইসলাম সহ পুলিশের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এছাড়াও মাস্কো গ্রুপের সিনিয়র জেনারেল ম্যানেজার মো. শাহিন মিয়া এবং উৎপাদন ব্যবস্থাপক সদরুল আনম সুমন সহ প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/হাসান/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700