ঢাকা,  বুধবার
০৮ মে ২০২৪

The Daily Messenger

দিনাজপুরের ফুলবাড়ীতে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ২০:৪১, ২১ এপ্রিল ২০২৪

দিনাজপুরের ফুলবাড়ীতে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু

তীব্র রোদে ক্লান্ত হয়ে বিশ্রাম নিচ্ছেন একজন ভ্যান চালক। ফাইল ছবি

দিনাজপুরের ফুলবাড়ীতে প্রচণ্ড তাপপ্রবাহে হিট স্ট্রোকে দুজন মারা গেছেন। তারা হলেন পৌর এলাকার চকসাবাজপুর গ্রামের মৃত মোশারফ হোসেনের ছেলে সাবেক পৌর কাউন্সিলর মোতাহার আলী (৫৮) এবং অপরজন যশোর কোতোয়ালি থানা এলাকার রাজারহাট গ্রামের ট্রাকচালক বিল্লাল হোসেন (৫২)

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মশিউর রহমান।

নিহত মোতাহার হোসেনের ছেলে সানজিদ আহম্মেদ সুইট বলেন, ‘কয়েক দিন ধরে জ্বর ছিল আমার বাবার। গত শনিবার (২০ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে হঠাৎ বেশি অসুস্থ হয়ে পড়েন। সময় তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অপর দিকে ট্রাকমালিক সোহরাব হোসেন বলেন, ‘যশোর থেকে পাথরের ডাস্টের ভাড়া আনতে বড়পুকুরিয়া এলাকায় যান ট্রাকচালক বিল্লাল হোসেন। গতকাল রাত ১০টার দিকে অসুস্থ হয়ে পড়লে স্থানীয়রা তাঁকে স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। সময় কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করে। শুনেছি স্ট্রোক করে ড্রাইভার বিল্লালের মৃত্যু হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মশিউর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘স্থানীয়রা ট্রাকচালক বিল্লাল হোসেনকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে তাঁর পালস পাওয়া যাচ্ছিল না। এখানে আনার আগেই তাঁর মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে, অতিরিক্ত গরমে হিট স্ট্রোকে তাঁর মৃত্যু হয়েছে। সাবেক পৌর কাউন্সিলর মোতাহার আলীরও মৃত্যু একই কারণে হয়েছে।

তিনি আরও বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তর থেকে সবাইকে সচেতন করতে বলা হচ্ছে। সময় অতিরিক্ত প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যেতে, তাপ এড়িয়ে ঠান্ডা স্থানে থাকতে হবে এবং বেশি করে পানি পান করতে হবে।

মেসেঞ্জার/হাওলাদার

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700