ঢাকা,  সোমবার
০৬ মে ২০২৪

The Daily Messenger

তীব্র তাপদাহের মধ্যেই চলছে শতাধিক প্রাইভেট স্কুল!

জামালপুর প্রতিনিধি 

প্রকাশিত: ২০:৪৭, ২১ এপ্রিল ২০২৪

তীব্র তাপদাহের মধ্যেই চলছে শতাধিক প্রাইভেট স্কুল!

ছবি : মেসেঞ্জার

তাপমাত্রা যখন ৪০/৪১ ডিগ্রি, তীব্র তাপদাহ এর মধ্যেই জামালপুরের মাদারগঞ্জ উপজেলার শতাধিক কিন্ডারগার্টেন প্রাইভেট মাধ্যমিক স্কুলে ক্লাস চলছে। অথচ সরকার তাপদাহের জন্য সারা দেশে প্রাথমিক মাধ্যমিক স্তরের স্কুল দিনের বন্ধ ঘোষনা দিয়েছে।

অথচ এই নির্দেশ অমাণ্য করে এই উপজেলার শতাধিক প্রাইভেট প্রতিষ্ঠান ক্লাস চলানোর বিষয়টি অভিভাবকরা মেনে নিতে পারছেনা।

রোববার (২১ এপ্রিল) মাদারগঞ্জ উপজেলার বালিজুড়ি বাজারের একটি কিন্ডারগার্টেনে পড়া এক ছাত্রের অভিভাবক দেলোয়ার হোসেন জানান, তীব্র তাপদাহের কারণে যেখানে সরকারী প্রাথমিক বিদ্যালয় উচ্চ বিদ্যালয় বন্ধ ঘোষনা করা হয়েছে। সেখানে প্রাইভেট স্কুলগুলো কেন যে বন্ধ ঘোষনা করে না। ছাত্ররা এতো গরম তীব্র রোদে স্কুলে যেতে চায় না।

ব্যাপরে কয়েকটি প্রাইভেট স্কুলের শিক্ষকদের সাথে কথা বললে তারা নাম প্রকাশ না করে জানান, স্কুল মালিকরা তাদের এই গরমে ক্লাস নিতে বাধ্য করছে। অনেক কোমলমতি শিক্ষার্থীরা গরমে অতিষ্ঠ এবং নানান রোগে আক্রান্ত হচ্ছে।

ব্যাপরে মাদারগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুরুল আমিন জানান, কিন্ডারগার্টেন বা প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের কোন নির্দেশ তিনি পান নি। এটা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর ব্যাপার।

ব্যাপারে মাদারগঞ্জ উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইলিয়াস আহমেদ জানান, ঈদের ছুটি আজ শেষ, তাই তাড়াহুড়া করে মিটিং করতে পারি নাই। আগামীকাল থেকে কিন্ডারগার্টেনগুলো বন্ধ থাকবে।

মেসেঞ্জার/উজ্জল/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700