ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুলে উন্নীত হলো ডিপিএস এসটিএস

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৭:৪০, ৬ মে ২০২৪

আপডেট: ১৭:৪৬, ৬ মে ২০২৪

গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুলে উন্নীত হলো ডিপিএস এসটিএস

ছবি : সৌজন্য

ডিপিএস এসটিএস স্কুল ঢাকা শনিবার স্কুলের সিনিয়র ক্যাম্পাসে অনুষ্ঠিত ‘গ্লেন ফেস্ট’ উৎসবের মাধ্যমে গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুলে আপগ্রেডেশনের ঘোষণা দিয়েছে। আঞ্চলিক পর্যায় থেকে নিজেদের আন্তর্জাতিক মানের স্কুলে উন্নীত করার লক্ষ্যেই এ উদ্যোগ গ্রহণ করা হয়ে। এ আপগ্রেডেশনের মাধ্যমে নতুন গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুলের উত্তরা ক্যাম্পাস শিক্ষার্থীদের উচ্চমানের শিক্ষা নিশ্চিতে সমসাময়িক শিক্ষার অভিজ্ঞতা প্রদান করাসহ অত্যাধুনিক ক্যাম্পাসের মাধ্যমে শিক্ষার্থীদের জন্য বিশ্বমানের সুযোগ-সুবিধা নিশ্চিত করবে।

ইতোপূর্বে, ডিপিএস এসটিএস স্কুল ঢাকা ‘আঞ্চলিক’ অংশীদারিত্বের ভিত্তিতে কার্যক্রম পরিচালনা করেছে। আন্তর্জাতিক শিক্ষা নিশ্চিতে নিবেদিত যুক্তরাষ্ট্র-ভিত্তিক স্বনামধন্য বৈশ্বিক সংস্থা আইএসএস’র (ইন্টারন্যাশনাল স্কুল সার্ভিসেস) এর সাথে অংশীদারিত্ব রয়েছে গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুলের। ডিপিএস এসটিএস স্কুল ঢাকা আপগ্রেডেশনের মাধ্যমে গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল রূপান্তরিত হওয়ার মাধ্যমে এখন ‘আন্তর্জাতিক’ মর্যাদাসম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উন্নীত হয়েছে।

উল্লেখ্য, আইএসএস’র আন্তর্জাতিক শিক্ষার সকল ক্ষেত্রে (স্কুল লিডারশিও, স্কুল ফাইন্যান্স ও অ্যাকাউন্টিং, শিক্ষাক্রমের মানোন্নয়ন, শিক্ষাদান এবং শেখার পদ্ধতি, নিয়োগ, প্রকিউরমেন্ট, চেইঞ্জ ম্যানেজমেন্ট, সৃজনশীলতা ও উদ্ভাবন সহ) বিস্তৃত অভিজ্ঞতা রয়েছে।  প্রতিবছর আইএসএস ১২শ’টিরও বেশি আন্তর্জাতিক স্কুল এবং সহস্রাধিক শিক্ষকদের সাথে কাজ করছে; যার মাধ্যমে আন্তর্জাতিক এ সংস্থাটি আন্তর্জাতিক শিক্ষায় অংশীদারিত্বের ক্ষেত্রে বিশ্বের অন্যতম বৃহৎ নেটওয়ার্ক তৈরি করেছে।

এ রূপান্তরের অংশ হিসেবে, ডিপিএস এসটিএস স্কুল ঢাকা এর শিক্ষার্থীদের জন্য স্টেমরোবোর কারিকুলাম এমবেডেড রোবোটিক্স, ম্যাথ বাডি’র ম্যাথ ল্যাব, এবিআরএসএম (অ্যাসোসিয়েট বোর্ড অব রয়্যাল স্কুল অব মিউজিক), মিউজিকে সার্টিফিকেশন সহ লন্ডন কারিকুলাম, আলিয়ঁস ফ্রঁসেজের সাথে অংশীদারিত্বে ফরাসি ভাষা কোর্স -এর মতো বিভিন্ন প্রোগ্রাম চালু করবে। এ উদ্যোগগুলোর লক্ষ্য শিক্ষার্থীদের একাডেমিক যাত্রাকে আরও সমৃদ্ধ করে তোলা এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃত সার্টিফিকেশনসহ শিক্ষার্থীদের ভবিষ্যতে উচ্চশিক্ষা গ্রহণে মানসম্পন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সম্ভাবনা বৃদ্ধি করা।

গ্লেন ফেস্টে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যে এই আপগ্রেডেশনের ঘোষণা দেওয়া হয়। বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকরা এই প্রাণবন্ত আয়োজনে অংশগ্রহণ করেন। অতিথিদের জন্য অনুষ্ঠানে বিভিন্ন বিনোদনমূলক কার্যক্রম, যেমন গেমস, গান, পুতুলনাচ, জাদু, নাচ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এছাড়াও, উৎসবে স্থানীয় চারু ও কারুশিল্প (আর্ট ও ক্র্যাফট), বই, কনফেকশনারি, জামাকাপড় ও মজাদার খাবারের মোট ৪০টি স্টল ছিল।

এ আয়োজনের সফলতার পেছনে টাইটেল স্পন্সর হিসেবে ইস্টার্ন ব্যাংক লিমিটেড, গোল্ড স্পন্সর হিসেবে সাউথইস্ট ব্যাংক লিমিটেড ও জেবিএস হোল্ডিংস লিমিটেড এবং সিলভার স্পন্সর হিসেবে স্পোর্টস ওয়ার্ল্ড অবদান রাখেন। সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ‘গ্লেন ফেস্ট উত্তরা ২০২৪’ উৎসবে নতুন মাত্রা যোগ করে। 

ডিপিএস এসটিএস স্কুল ঢাকার অধ্যক্ষ ড. শিবানন্দ সিএস বলেন, “আইএসএস এর সাথে এ অংশীদারিত্বের মাধ্যমে বিশ্বমানের শিক্ষা প্রদানের ক্ষেত্রে আমাদের প্রতিশ্রুতির প্রতিফলন ঘটেছে। এর মাধ্যমে আমরা শিক্ষার্থীদেরকে বিশ্বায়নের এই যুগে সফল হয়ে উঠার উপযুক্ত করে গড়ে তুলবো। ডিপিএস এসটিএস স্কুল থেকে গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুল হিসেবে পরিবর্তিত হওয়ার পর আমরা শিক্ষার্থীদের জন্য বিশ্বমানের শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাবো। শিক্ষার্থীদের জন্য থাকবে অত্যাধুনিক সুযোগ-সুবিধা। পৃথিবী এগিয়ে যাচ্ছে; এর সাথে তাল মিলিয়ে স্কুলগুলোকেও নিজেদের কার্যক্রম আপগ্রেড করতে হবে।”  

গ্লেনরিচ ইন্টারন্যাশনাল স্কুলের নতুন ক্যাম্পাসে বিশ্বমানের শিক্ষার পরিবেশের পাশাপাশি থাকবে অত্যাধুনিক সুযোগ-সুবিধা। শিক্ষার্থীদের একাডেমিক উন্নয়ন নিশ্চিত করার পাশাপাশি গ্লেনরিচ শিক্ষার্থীদের সার্বিক উন্নয়ন নিশ্চিত করার ওপর মনোনিবেশ করবে। ফলে, শিক্ষার্থীরা একাডেমিকভাবে সফল হওয়ার সাথে সাথে নিজেদের ব্যবহারিক দক্ষতা বিকাশের এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃত বিভিন্ন কোর্স করার সুযোগ পাবে।

মেসেঞ্জার/সজিব

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768