ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

বিষাক্ত রং মিশিয়ে জুস তৈরি, কারখানাকে জরিমানা

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২৮, ৬ মে ২০২৪

আপডেট: ১৭:৪৮, ৬ মে ২০২৪

বিষাক্ত রং মিশিয়ে জুস তৈরি, কারখানাকে জরিমানা

ছবি : মেসেঞ্জার

চট্টগ্রামের সাতকানিয়ায় পৌরসভা এলাকায় খাদ্যপণ্য উৎপাদন প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় কাপড়ের রং মিশিয়ে আম ও লিচুর জুস উৎপাদন করার দায়ে এক লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

রোববার (৫ মে) গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সাতকানিয়া পৌরসভার ৪নং ওয়ার্ড ছমদর পাড়া এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এসময় কাপড়ের রং মিশিয়ে আমের জুস ও লিচুর জুস উৎপাদন করার অপরাধে একই এলাকার আবদুল লতিফ এর পুত্র আবদুল জব্বার (৭০) কে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর সংশ্লিষ্ট ধারায় এক লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়া কারখানার সকল পণ্য জব্দ করে বিনষ্ট করা হয় এবং পরবর্তীতে আর অনিরাপদ খাদ্য উৎপাদন না করার বিষয়ে মুছলেখা নেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস। এ সময় উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর সরোয়ার কামাল। এছাড়াও সাতকানিয়া থানার পুলিশ সদস্যবৃন্দ ও আনসার বাহিনীর সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খাদ্যপণ্য উৎপাদন প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় কাপড়ের রং মিশিয়ে আম ও লিচুর জুস উৎপাদন করার দায়ে এক লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মেসেঞ্জার/তারেক/আপেল

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768