ঢাকা,  বুধবার
০৮ মে ২০২৪

The Daily Messenger

১৩টি ফেসবুক পেজের মাধ্যমে ব্লাকমেইলের অভিযোগে যুবক আটক

বরিশাল ব্যুরো

প্রকাশিত: ২১:৫২, ২১ এপ্রিল ২০২৪

১৩টি ফেসবুক পেজের মাধ্যমে ব্লাকমেইলের অভিযোগে যুবক আটক

ছবি : সংগৃহীত

বরিশালে ১৩টি ফেসবুক পেজের মাধ্যমে তরুণ-তরুণীদের অসামাজিক কাজে জড়িয়ে ব্লাকমেইলের অভিযোগে যুবক আবু বক্করকে (১৯) গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২০ এপ্রিল) দিনগত রাতে পটুয়াখালীর দশমিনার রনগোপালদী গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। রোববার (২১ এপ্রিল) বিকেলে বরিশাল কোতয়ালী মডেল থানায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানিয়েছেন উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) আলী আশরাফ ভূঞা।

অভিযুক্ত আবু বক্করের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে পুলিশ বাদী হয়ে মামলা করেছে। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। আবু বক্করের সঙ্গে কাজ করা আরও ১২ সহযোগীকে ধরতে পুলিশী অভিযান চালাচ্ছে। 

গ্রেফতার আবু বক্কর বরিশাল সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের বারৈজ্জারহাট এলাকার বাসিন্দা। তিনি পটুয়াখালীর দশমিনার রনগোপালদী গ্রামের হেলাল গাজীর ছেলে।

উপ-পুলিশ কমিশনার আলী আশরাফ বলেন, আবু বক্কর এসব ফেসবুক পেজের মাধ্যমে বিভিন্ন প্রলোভন দেখিয়ে তরুণীদের অসামাজিক কার্যক্রমে যুক্ত করতো।

তারপর সেসব তরুণীদের ছবি ও বাজে তথ্য দিয়ে ফেসবুক পেজগুলোতে আপলোড দিতো। অনলাইনে এ তথ্য দেখে ওই তরুণীদের সঙ্গে তরুণরা আবু বক্করের নির্ধারিত স্থানে টাকার বিনিময়ে অসামাজিক কাজে লিপ্ত হতো। তখন ব্যক্তিগত সময়ের স্পর্শকাতর ভিডিও ধারণ শেষে তার সহযোগী তরুণীদেরসহ তরুণদেরও ব্লাকমেইল করতো।

ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়াসহ পরিবারের সদস্যদের দেখানোর ভয় দেখানো হতো। এরপর ভূক্তভোগীদের কাছ থেকে মোটা অংকের চাঁদা আদায় করতো আবু বক্করসহ ১২ সহযোগী।

বিষয়টি পুলিশের নজরে আসলে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পেইজগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। তবে এসব ফাঁদে ভবিষ্যতে কেউ পা না দেয় সেজন্য সবাইকে সচেতন থাকার আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত উপপুলিশ কমিশনার দক্ষিণ ফজলুল করিম, সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী থানা) নাফিছুর রহমান, সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার) প্রণয় রায় প্রমুখ।

মেসেঞ্জার/মেরাজ/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700