ঢাকা,  রোববার
১২ মে ২০২৪

The Daily Messenger

ঠাকুরগাঁওয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৩২, ২৮ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁওয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

ছবি : মেসেঞ্জার

স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁও জেলায় নানা আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়।

২৮ এপ্রিল রোববার ফিতা কেটে ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং ঠাকুরগাঁও জেলা ও দায়রা জজ মো: সাইফুজ্জামান হিরো।

পরে র‌্যালি, লিগ্যাল এইড মেলা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, বিনামুল্যে চক্ষু পরীক্ষা, আলোচনা সভা, সেরা প্যানেল আইনজীবী পুরস্কার বিতরণ এবং মনোজ্ঞ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঠাকুরগাঁও জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে শহরের জজ আদালত চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদনি শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে আদালত চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় ঠাকুরগাঁও জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং ঠাকুরগাঁও জেলা দায়রা জজ মো: সাইফুজ্জামান হিরোর সভাপতিত্বে বক্তব্য দেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো: জামাল হোসেন, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকার, অতিরিক্ত জেলা ও দায়রা জজ গাজী দেলোয়ার হোসেন, ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. মো: জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক এ্যাড. এন্তাজুল হক, ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান মো: আব্দুল মজিদ আপেল, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, জজ কোটের পাবলিক প্রসিকিউটর এ্যাড. শেখর কুমার রায়, সরকারী কৌসুলী এ্যাড. আলতাফুর রহমান খাঁন, ঠাকুরগাঁও জেলা লিগ্যাল এইড অফিসার মো: আবু বকর সিদ্দিক, বিচার প্রার্থীর মধ্যে মো: আবু সায়েদ, মোছা: রোকেয়া বেগম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগ্ম জেলা ও দায়রা জজ শহিদুল ইসলাম। 

এর আগে অনুষ্ঠিত র‌্যালিতে ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান, পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক অংশ নেন। বিভিন্ন ক্যাটাগরী ও মানদন্ড বিশ্লেষনে এ বছর সেরা প্যানেল আইনজীবী নির্বাচিত হন এ্যাড. মাসুদা পারভীন ইভা।

অনুষ্ঠানে তাকে সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান করেন ঠাকুরগাঁও জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মো: সাইফুজ্জামান হিরো সহ অন্যান্য অতিথিবৃন্দ।

জজ আদালত চত্বরে ৬টি স্টল বসানো হয়। সেখানে লিগ্যাল এইড সম্পর্কিত বিভিন্ন তথ্য ও সেবা সম্পর্কে জানানো হয়। এছাড়াও দিনব্যাপী বিনামুল্যে রক্তের গ্রুপ নির্ণয়, রক্তদান কর্মসূচী ও বিনামুল্যে চক্ষু পরীক্ষা করা হয়। পরে একটি মনোজ্ঞ ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

মেসেঞ্জার/আরিফ/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700