ঢাকা,  বুধবার
১৫ মে ২০২৪

The Daily Messenger

আরও একবার কমল স্বর্ণের দাম

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৫:৪৫, ২৯ এপ্রিল ২০২৪

আরও একবার কমল স্বর্ণের দাম

ফাইল ছবি

চব্বিশ ঘণ্টার ব্যবধানে দেশের বাজারে আবারও কমেছে স্বর্ণের দাম। ভরিতে হাজার ১৫৫ টাকা কমিয়ে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম লাখ ১১ হাজার ৪৬১ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) নিয়ে টানা দফায় স্বর্ণের দাম কমানো হয়েছে মোট হাজার ৯৬৭ টাকা।

সোমবার (২৯ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, এদিন বিকেল ৪টা থেকে নতুন দাম কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পিওর গোল্ড) মূল্য কমেছে। ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

নতুন দাম অনুযায়ী প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেটের স্বর্ণের দাম পড়বে লাখ ১১ হাজার ৪৬১ টাকা। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি লাখ হাজার ৩৯৯ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৯১ হাজার ২০১ টাকা সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৭৫ হাজার ৮৩৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে গত রোববার (২৮ এপ্রিল) ২২ ক্যারেটের স্বর্ণের দাম ভরিতে ৩১৫ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছিল লাখ ১২ হাজার ৬১৬ টাকা। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি লাখ হাজার ৪৯৫ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৯২ হাজার ১৪৬ টাকা সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছিল ৭৬ হাজার ৬৩২ টাকা।

নিয়ে গত ১২ দিনের ব্যবধানে দেশের বাজারে বার স্বর্ণের দাম সমন্বয় করেছে বাজুস। যার মধ্যে বার দাম কমানো হয়েছে, আর বাড়ানো হয়েছে বার। সবশেষ দফা সমন্বয়েই কমেছে স্বর্ণের দাম।

উল্লেখ্য, চলতি বছরের প্রথম মাসে দেশের বাজারে ১৬ বার স্বর্ণের দাম সমন্বয় করা হয়েছে। যেখানে বার দাম বাড়ানো হয়েছে, আর কমানো হয়েছে বার। আর ২০২৩ সালে দাম সমন্বয় করা হয়েছিল ২৯ বার।

মেসেঞ্জার/হাওলাদার

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770